-->

ঝড়ে কুড়িগ্রামে অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

কুড়িগ্রাম প্রতিনিধি
ঝড়ে কুড়িগ্রামে অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

কুড়িগ্রামের চিলমারীতে ঝড়ের তাণ্ডবে অন্তত ৬০টি বসতবাড়ি, একটি স্কুল এন্ড কলেজ এবং একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ক্ষতি হয়েছে বেশ কিছু জমির ভুট্টা ও বোরো আবাদ।

রোববার (৩ এপ্রিল) ভোরে উপজেলার নয়াহাট ইউনিয়নে ঝড় আঘাত হানে বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবু হানিফা।

স্থানীয়রা জানান, রোববার ভোরে সেহরি শেষে ফজরের নামাজের পর হঠাৎ ঝড়ে ইউনিয়নের অন্তত ৬০টি পরিবারের বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে ঝড়ে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

নয়ারহাট ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ভোরের আকস্মিক ঝড়ে তার নিজেরসহ ইউনিয়নের অন্তত অর্ধশত বাসিন্দার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

নয়ারহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু হানিফা বলেন, ‘ঝড়ে ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

এ দিকে রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সবুর হোসেন বলেন, ‘চিলমারীর ঝড়ের বিষয়টি শুনেছি। ঝরের সঙ্গে জেলায় বৃষ্টিপাতও হয়েছে। রোববার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় ১১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

মন্তব্য

Beta version