-->

জাতীয় কুংফু প্রতিযোগিতায় স্বর্ণ জিতল রাঙামাটির নিশাত

অরণ্য জুয়েল, রাঙামাটি
জাতীয় কুংফু প্রতিযোগিতায় স্বর্ণ জিতল রাঙামাটির নিশাত
তাসমিম তাব্বাসুম নিশাত

জাতীয় থাইসি ও কুংফু প্রতিযোগিতায় দুটি স্বর্ণসহ পাঁচটি পদক পেয়েছে রাঙামাটির ড্রাগন মার্শাল আর্ট সেন্টারের চার প্রতিযোগী। এরমধ্যে ট্রেডিশনাল কুংফু ও সানদা এই দুই ইভেন্টে দুটি গোল্ড মেডেল অর্জন করে তাসমিম তাব্বাসুম নিশাত। সে রাঙামাটি শহরের গোধুলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।

এছাড়া ছেলেদের সানদা ৮০ কেজি ক্যাটাগরিতে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থি রুদ্র দত্ত রৌপ্য পদক, ৫৫ কেজি ক্যাটাগরিতে রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী তারেক হাসান জিসান রৌপ্য পদক এবং শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুর রহমান ব্রোঞ্জ পদক অর্জন করে।

গত ২৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত কক্সবাজারে অনুষ্ঠিত হয় এ প্রতিযোগিতা। কক্সবাজার লাইব্রেরি মাঠে বিজয়ীদের মাঝে পদক ও সার্টিফিকেট তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি ।

রোববার সকালে রাঙামাটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাঙামাটি ড্রাগন মার্শাল আর্ট সেন্টারের সাধারণ সম্পাদক ও কুংফু কোচ মো. আব্দুল মান্নান রানা। প্রতিষ্ঠানটি থেকে সাতজন প্রতিযোগী অংশ নেয় এ প্রতিযোগিতায় ।

নানান সীমাবদ্ধতা সত্বেও ‘এ অর্জনের পেছনে ছেলে মেয়েদের প্রচেষ্টাই মূখ্য ছিল’ বলে দাবি করেন আব্দুল মান্নান।

তিনি বলেন, ‘স্থানীয় প্রশাসন থেকে কোনো সহযোগিতা করা হয়নি। তবে মার্শাল আর্ট উন্নয়নে স্থানীয় প্রশাসন, ক্রীড়া সংস্থা বিশেষ করে জেলা পরিষদ ও উন্নয়ন বোর্ড পৃষ্ঠপোষকতা করলে এ অঞ্চলের ছেলে মেয়েরা আরো ভালো করতে পারবে।’

মন্তব্য

Beta version