-->
শিরোনাম

টিপকাণ্ড নিয়ে ফেসবুকে নেতিবাচক পোস্ট: পরিদর্শক লিয়াকত আলীকে রংপুর বদলি

সিলেট ব্যুরো
টিপকাণ্ড নিয়ে ফেসবুকে নেতিবাচক পোস্ট: পরিদর্শক লিয়াকত আলীকে রংপুর বদলি
প্রতীকী ছবি

কপালে টিপ পরায় এক নারীকে হেনস্তার ঘটনার মধ্যেই আপত্তিকর মন্তব্য করে আলোচনায় আসা সিলেটের সেই পুলিশ কর্মকর্তা লিয়াকত আলীকে এবার বদলি করা হয়েছে। সিলেট অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফুর রহমান ভোরের আকাশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটায় তিনি জানিয়েছেন, ‘পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে এআইজি শাহজাদা মো. আসাদুজ্জামান সাক্ষরিত আদেশে তাকে রংপুর রেঞ্জে বদলী করা হয়েছে।’

এদিকে আদেশে তাকে জনস্বার্থে বদলি উল্লেখ করা হয়েছে।

এর আগে গত সোমবার দুপুরে সিলেট জর্জ কোর্টে কর্মরত ওই পুলিশ কর্মকর্তা তার ফেসবুক অ্যাকাউন্টে একটি লেখা পোস্ট করেন। সেখানে তিনি টিপ ইস্যুতে প্রতিবাদ করা পুরুষদের নিয়ে নেতিবাচক মন্তব্য করার পাশাপাশি নারীর পোশাক নিয়েও নেতিবাচক মন্তব্য করেন।

তার এমন মন্তব্যে প্রতিবাদে সরব হয়ে উঠেন সিলেটের নাগরিক সমাজ। তখনই ভোরের আকাশের অনলাইন সংস্করণে ‘টিপ ইস্যুতে আরেক পুলিশের আপত্তিকর মন্তব্য, ক্ষোভ’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। পরে দেশের একাধিক জাতীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে সংবাদ প্রচার হয়।

রাতেই তাকে প্রত্যাহার করে এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমেদ।

তদন্ত কমিটির নেতৃত্বে রয়েছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সিটিএসবি ও মিডিয়া) লুৎফর রহমান। অন্যরা হলেন, সহকারী পুলিশ সুপার শেখ মুত্তাজুল ইসলাম ও পুলিশ পরির্দশক (ইনচার্জ, এলআই বিজিবি) সিলেট আছাবুর রহমান।

এ বিষয়ে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফুর রহমান বলেন, ‘কারো ব্যক্তিগত অপকর্মের দায় পুলিশ বাহিনী নেবে না। তিনি ফেসবুকে যা মন্তব্য করেছেন তা অশালীন ও বিব্রতকর মনে হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে তাকে ক্লোজ করা হয়েছে। তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

মন্তব্য

Beta version