-->
শিরোনাম

পাঁচ মাসেই ভেঙে গেল ইউড্রেন

নাটোর প্রতিনিধি
পাঁচ মাসেই ভেঙে গেল ইউড্রেন
পানি নিষ্কাশনের জন্য করা ইউড্রেনটি ভেঙে গেছে

মাত্র পাঁচ মাসের মধ্যেই পানি নিষ্কাশনের জন্য নির্মাণ করা ইউড্রেনটি ভেঙে গেছে। প্রায় মাসখানেক আগে প্রথমে গর্ত হয়, এরপর ইউড্রেনটির বিভিন্ন জায়গা ভেঙে যায়। কিন্তু বিষয়টি এখনো কর্তৃপক্ষের নজরে আসেনি। অথচ এলজিএসপি প্রকল্পের এই ইউড্রেনটি তৈরিতে ব্যয় হয়েছে এক লাখ ২০ হাজার টাকা।

ঘটনাটি ঘটেছে নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের দেবনগর গ্রামে।

স্থানীয়রা বলছেন, ইউড্রেন নির্মাণের কাজ আরো কয়েকটি উপজেলায় হয়েছে। সেগুলোর কাজের মান খুব ভালো। কিন্তু এখানকার কাজের মান নিম্ন হওয়ায় এত অল্প সময়ের মধ্যে এটি ভেঙে গেছে।

ইউপি সূত্রে জানা গেছে, গত বছরের নভেম্বর মাসে এলজিএসপি প্রকল্পের আওতায় এক লাখ ২০ হাজার টাকা ব্যয়ে তৎকালীন চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সময় ইউড্রেনটি নির্মাণ করা হয়। বাগাতিপাড়ার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শুভ এন্টারপ্রাইজ কাজটি করেন।

এ বিষয়ে মেসার্স শুভ এন্টারপ্রাইজের মালিক আব্দুল গণি বলেন, ‘ওই কাজটি আমার লাইসেন্স ব্যবহার করে কুদ্দুস চেয়ারম্যান নিজে করেছেন। আমি এর কিছুই জানি না।’

জামনগর ইউপির সদ্য সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস জানান, ভারী যান চলাচলের জন্য হয়তো ইউড্রেনটি ভেঙে গেছে। এটি দ্রুত মেরামত করে দেওয়া হবে।

ওই এলাকার বর্তমান চেয়ারম্যান গোলাম রাব্বানী বলেন, ‘আমি ওই ইউড্রেনটি ভেঙে যাওয়ার বিষয়টি জানতাম না। ঘটনাস্থলে গিয়ে বিষয়টি দেখে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

মন্তব্য

Beta version