-->
শিরোনাম

পেঁয়াজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার আশা কৃষিমন্ত্রীর

ফরিদপুর প্রতিনিধি
পেঁয়াজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার আশা কৃষিমন্ত্রীর
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক পেঁয়াজের ক্ষেত পরিদর্শন করছেন

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘আগামী দিনে পেঁয়াজ ও পেঁয়াজের বীজ উৎপাদন দুটোতেই আমরা স্বয়ংসম্পূর্ণ হবো। এটা করতে পারলে দেশের বাইরে থেকে আর পেঁয়াজ আমদানি করতে হবে না।’

তিনি বলেন, ‘এজন্য আমি সরাসরি মাঠে ক্ষেত পরিদর্শন করতে এসেছি। কৃষকের সঙ্গে কথা বলে তাদের সমস্যাসহ সব বিষয়গুলো জানতে এসেছি।’

বৃহস্পতিবার (৭ এপ্রিল) বেলা ১২টায় ফরিদপুর সদর উপজেলার গোবিন্দপুর এলাকার ‘দেশসেরা’ পেঁয়াজ বীজ কৃষাণী শাহেদা বেগমের পেঁয়াজ বীজ ক্ষেত পরিদর্শনে এসে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

আরো পড়ুন: পেঁয়াজের বীজ বেচে কোটিপতি শাহিদা

তিনি আরো বলেন, ‘পেঁয়াজ চাষিরা যাতে সঠিক দাম পায় সেই বিষয়টা নিয়ে সরকার কাজ করছে। এ ছাড়া আমরা চেষ্টা করছি মধ্যস্বত্বভোগীদের যে দৌরাত্ম রয়েছে তা দূর করতে।’ এ ছাড়া কৃষি পণ্য পরিবহনে পথের যে ঝামেলা বা প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো বন্ধে সরকার কাজ করছে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় কৃষি মন্ত্রণালয়ের সচিব ছায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিজি বেনজির আলম, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. শাহাজাহান কবির, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, ফরিদপুর পুলিশ সুপার মো. আলীমুজ্জামানসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য

Beta version