-->
শিরোনাম

কক্সবাজার পৌরসভার উন্নয়নে আরো ৫শ’ কোটি টাকা বরাদ্দ

কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজার পৌরসভার উন্নয়নে আরো ৫শ’ কোটি টাকা বরাদ্দ
৫শ’ কোটি টাকা বরাদ্দ দেওয়ায় বিশাল আনন্দ মিছিল করে পৌর পরিষদ

অত্যাধুনিক পৌর ভবন নির্মাণসহ কক্সবাজার পৌরসভার উন্নয়নে আরো ৫শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। আরবান ডেভেলপমেন্ট সিটি গভর্নমেন্ট প্রজেক্ট (ইউডিসিজিপি) এর আওতায় গুরুত্বপূর্ণ এই প্রকল্পটি বাস্তবায়নে অর্থায়ন করছে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা)।

চলমান এই উন্নয়ন কাজে আরো ৫শ' কোটি টাকা বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে কক্সবাজার পৌরসভা।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে এ উপলক্ষে কলাতলী হোটেল-মোটেল জোন সুগন্ধা সড়কে বিশাল আনন্দ মিছিল করে পৌর পরিষদ। যেখানে বিভিন্ন শ্রেণী-পেশার হাজারো মানুষ অংশ নেয়।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের নেতৃত্বে বিশাল আনন্দ মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে সী-ইন পয়েন্টে গিয়ে শেষ হয়। এদিকে বহুল প্রত্যাশিত ৫শ' কোটি টাকার প্রকল্পটি ইতোমধ্যে একনেকে অনুমোদন হয়ে গেছে বলে জানান, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম তারিকুল আলম।

অনুষ্ঠিত এই সমাবেশে সঞ্চালনায় ছিলেন কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম তারিকুল আলম। এসময় সমাবেশে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির ও পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম।

এছাড়া চলামান প্রায় ৩শ’ কোটি এবং জাইকার সদ্য অনুমোদিত ৫’শ কোটি টাকা বরাদ্দের সবগুলো প্রকল্প বাস্তবায়ন হলে এই কক্সবাজার একদিন বিশ্বের দ্বিতীয় সিঙ্গাপুরে পরিনত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র মুজিবুর রহমান।

এ জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন নগর পিতা।

এসময় উপস্থিত ছিলেন কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী এনামুল হক, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, কাউন্সিলর এম এ মনজুর, কাউন্সিলর রাজবিহারী দাশ, কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, কাউন্সিলর আক্তার কামাল আজাদ, কাউন্সিলর সালাউদ্দিন সেতু, কাউন্সিলর মিজানুর রহমান, কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার, কাউন্সিলর ইয়াছমিন আক্তার, কাউন্সিলর জাহেদা আক্তার, কাউন্সিলর নাসিমা আক্তার, হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার প্রমুখ।

মন্তব্য

Beta version