-->
শিরোনাম

র‌্যাবের সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি, র‌্যাব সদস্যসহ গুলিবিদ্ধ ৪

বিদেশি পিস্তলসহ ৫৬ কেজি গাঁজা জব্দ

কুমিল্লা প্রতিনিধি
র‌্যাবের সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি, র‌্যাব সদস্যসহ গুলিবিদ্ধ ৪

কুমিল্লায় র‌্যাবের সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন জোড়কানন ইউনিয়নের লালবাগ এলাকায় বৃহস্পতিবার রাত ১০টার দিকের এ ঘটনায় এক র‌্যাব সদস্যসহ তিন মাদক কারবারি গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় একটি বিদেশি পিস্তলসহ প্রায় দেড় মণ গাঁজা জব্দ করা হয়।

গুলিবিদ্ধ র‌্যাব সদস্য হলেন- করপোরাল মো. রুবেল গাজী। গুলিবিদ্ধ মাদক কারবারিরা হলেন- সাইদুল ইসলাম, হযরত আলী এবং মশিউর রহমান।

কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জোড়কানন ইউনিয়নের লালবাগ এলাকা দিয়ে মাদকের বড় চালান পার হচ্ছে এমন খবরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। এ সময় তারা দেখেন ২০-২৫ জন মাদক কারবারির একটি দল মাদকের বস্তা নিয়ে মাঠ দিয়ে যাচ্ছিলেন।

কর্তব্যরত টহল কমান্ডার তাদের থামতে বলেন এবং নিজেদের র‌্যাব পরিচয় দেন। পরে কিছু মাদক কারবারি দৌঁড়ে পালিয়ে যান। তবে কয়েকজন মাদক কারবারি হঠাৎ এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরা গুলি চালায়। এই ঘটনায় একজন র‌্যাব সদস্য ও তিনজন মাদক কারবারি গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধ র‌্যাব সদস্য ও মাদক কারবারিদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। র‌্যাব সদস্যের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা সিএমএইচে পাঠানো হয়। বর্তমানে তিনি আইসিইউতে রয়েছেন।

এ ছাড়া তিনজন মাদক কারবারির মধ্যে একজনের গুলি শরীর স্পর্শ করে চলে গেলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেয়া হয়। বর্তমানে তিনি র‌্যাব হেফাজতে রয়েছেন। বাকি দুজন গুলিবিদ্ধ মাদক কারবারি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মেজর সাকিব বলেন, ঘটনাস্থলে আরো দুজন মাদক কারবারি সবুজ ইসলাম ও মো. শরীফ পালানোর সময় ৫৬ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন এবং দুটি অ্যামোনিশন উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের শনাক্ত ও গ্রেপ্তারে র‌্যাবের অভিযান চলমান রয়েছে।’

মাদক ও র‌্যাবের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় মামলা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

 

মন্তব্য

Beta version