-->
শিরোনাম

সংবাদ সম্মেলন করে বিতর্কিত বক্তব্য দেওয়া সেই ওসিকে বদলি

ফরিদপুর প্রতিনিধি
সংবাদ সম্মেলন করে বিতর্কিত বক্তব্য দেওয়া সেই ওসিকে বদলি

দায়িত্ব নেওয়ার দুই দিনের মাথায় সংবাদ সম্মেলন করে বিতর্কিত বক্তব্য দেওয়া ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক বদলি) দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে তাকে মাদারীপুর হাইওয়ের রিজিওনাল অফিসে সংযুক্ত করা হয়।

সেখানে বর্তমানে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছেন এসআই শাহ আলম। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার নূর ইসলাম সিদ্দিকি।

গত বুধবার (৬ এপ্রিল) এ এস এম আসাদুজ্জামানকে নতুন ওসি হিসেবে দায়িত্বভার দেওয়া হয়। দায়িত্ব নেওয়ার আগেই নবাগত ওসি আসাদুজ্জামান বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। ভাঙ্গা হাইওয়ে থানার ওসির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবাগত ওসি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘মহাসড়কে কোনো চাঁদাবাজি চলবে না বলে অঙ্গীকার করছি। তবে বেপরোয়া গতি, ফিটনেসবিহীন যানবাহন, ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরযান চালানো বা মোটরসাইকেলে হেলমেট ছাড়া তিনজন আরোহী ও অবৈধ থ্রি হুইলারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’

শেষ দুই লাইনে লেখা ছিল, ‘হাইওয়ে থানা পুলিশ ব্যতীত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না’।

বিষয়টি নিয়ে সংবাদকর্মী ও এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অনেকেই এ বিষয়ে ফেসবুকে পোস্ট করেন।

এ বিষয়ে হাইওয়ে পুলিশের ফরিদপুর-মাদারীপুর রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ‘ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত না করে সংবাদ সম্মেলন করে অসঙ্গতিপূর্ণ কথা বলেছিলেন আসাদউজ্জামান। তার সংবাদ সম্মেলনে ভাষাগত কিছু ভুল ছিল। শুক্রবার (৮ এপ্রিল) তাকে মাদারীপুর হাইওয়ে পুলিশের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।’

মন্তব্য

Beta version