-->
শিরোনাম

প্রতিযোগিতায় টিকে থাকতে তথ্যপ্রযুক্তি শিক্ষার বিকল্প নেই: পলক

জয়পুরহাট প্রতিনিধি
প্রতিযোগিতায় টিকে থাকতে তথ্যপ্রযুক্তি শিক্ষার বিকল্প নেই: পলক

বাংলাদেশের শিক্ষিত বেকারদের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্যপ্রযুক্তি শিক্ষার বিকল্প নেই বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার জেলার কালাই উপজেলা সদরের সরকারি মহিলা কলেজ মাঠে জয়পুরহাটের কালাইয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। দেশে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার গড়ে তুলে দেশের শিক্ষিত বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করবে সরকার।’ বিশ্ব জয়ের হাতিয়ার ল্যাপটপ ও ইন্টারনেট ব্যবহার করে দেশের প্রয়োজনে ও মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে তিনি সবার প্রতি আহবান জানান।

এর আগে জয়পুরহাটের কালাইয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করে ফলক উন্মোচন করেন জাতীয় সংসদের হুইপ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং জয়পুরহাট জেলার ২ আসনের সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় ৪২ জন ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম, জয়পুরহাট জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামসহ অনেকে।

জয়পুরহাট জেলার কালাই উপজেলার জয়পুরহাট বগুড়া সড়কের পাশে তিন একর জায়গা জুড়ে ওই আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টার নির্মিত হবে।

মন্তব্য

Beta version