-->
শিরোনাম

ঈদে ঘুরতে যাওয়া হলো না তাহমিনার

জুয়েল রানা, টাঙ্গাইল



ঈদে ঘুরতে যাওয়া হলো না তাহমিনার

‘সামনে ঈদ আসতাছে। ঈদের মধ্যে কোথায় ঘুরতে নিয়ে যাবা? কী কী কিনে দিবা? বাবুকে কী কিনে দিবা?’ সাহরি খাওয়ার পর স্বামী খায়রুলকে কথাগুলো বলেছিলেন তাহমিনা। তবে ঈদে ঘোরা আর কেনাকাটা করা হবে না তার। এক দুর্ঘটনায় নিমিষেই শেষ সবকিছু।

স্ত্রী ও সন্তানকে হারিয়ে পাগলপ্রায় খায়রুল। কান্না করে তিনি বলেন, ‘আমার কেউ রইল না। একমাত্র ছেলেও চলে গেল। এখন কাকে নিয়ে আমি থাকব। সন্তানের মুখটা দেখতে পারি এ জন্য বাড়িতে থেকে চাকরি করছি। আর সেই কলিজার টুকরা সন্তান ও বউ আজকে বাবার বাড়ি যাওয়ার সময় শেষ হয়ে গেল।’

টাঙ্গাইলের কালিহাতীর হাতিয়া গ্রামে সোমবার দুপুর দেড়টার দিকে ট্রেনের ধাক্কায় একই পরিবারের তিনজন নিহত হয়েছেন।

নিহতেরা হলেন ঘাটাইল উপজেলার গারট্ট গ্রামের আবদুল হামিদের ছেলে তায়েবুল ইসলাম (৪৩), তার মেয়ে তাহমিনা বেগম (২৪) ও তার ৮ মাস বয়সি ছেলে তাওহীদ।

নিহত তাহমিনার শ্বশুর আলী আজগর বলেন, ‘১০ মিনিটও হয়নি নাতিটা বাড়ি থেকে গেছে। সেই নাতি আর বাড়ি ফিরল না।’

নিহত তায়েবুলের ছেলে ঈসমাইল হোসেন বলেন, ‘বাবা আমার বোন ও তার ছেলেকে নিতে হাতিয়া এসেছিল। আমাদের ব্যাটারিচালিত অটোরিকশা করে তারা আমাদের বাড়ি আসছিল। তারা হাতিয়া রেলক্রসিংয়ে পৌঁছালে জামালপুরগামী ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’ অটোটিতে ধাক্কা দেয়। এতে রেলক্রসিং থেকে প্রায় ১০০ মিটার দূরে ছিটকে পড়ে অটোটি।’

বাবা ও ভাগ্নে তাওহীদ ঘটনাস্থলেই মারা যান। বোনটাকে হাসপাতালে নেওয়ার পর মারা যায়। আমাদের সবকিছু এলোমেলো হয়ে গেল’ যোগ করেন তিনি।

এলেঙ্গা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের টিম লিডার মোস্তাফিজুর রহমান বলেন, ‘নিজের ব্যাটারিচালিত ইজিবাইক চালিয়ে তায়েবুল হোসেন তার মেয়ে ও নাতিকে কালিহাতীর হাতিয়া থেকে নিজের বাড়ি যাচ্ছিলেন। পথে হাতিয়া রেলক্রসিং পার হওয়ার সময় জামালপুর এক্সপ্রেসের ধাক্কায় ইজিবাইককি দুমড়ে-মুচড়ে যায়।

‘ঘটনাস্থলেই তায়েবুল ও আট মাস বয়সি শিশু তাওহীদের মৃত্যু হয়। আহত অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তাহমিনাকে নেওয়ার পথে তারও মৃত্যু হয়’, যোগ করেন মোস্তাফিজুর রহমান।

টাঙ্গাইল রেলস্টেশন পুলিশ ফাঁড়ির আইসি সাইফুল ইসলাম বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এসে দুজনের লাশ উদ্ধার করি। আহত একজনকে হাসপাতালে পাঠায়। পরে হাসপাতালে তিনি মারা যান।’

মন্তব্য

Beta version