-->
শিরোনাম

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ, হিন্দুবাড়িতে ভাঙচুর, আগুন

বাগেরহাট প্রতিনিধি
ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ, হিন্দুবাড়িতে ভাঙচুর, আগুন
কৌশিক বিশ্বাসের বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে

বাগেরহাটের মোরেলগঞ্জে ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে অশ্লীল ও কটূক্তিপূর্ণ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে এক হিন্দু পরিবারের বসতবাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সোমবার (১১ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের আমরবুনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর রাত সাড়ে ১০টার দিকে মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়ন থেকে কৌশিক বিশ্বাস (২৫) নামে এক যুবককে হেফাজতে নেয় পুলিশ। তিনি আমরবুনিয়া গ্রামের রমনি বিশ্বাসের ছেলে।

জানা গেছে, আটক যুবক কৌশিক বিশ্বাস তার ব্যবহৃত ফেসবুক আইডি ‘জেহাদি তোষনকারী’তে ইসলাম ধর্ম ও বিশ্বনবী হযরত মোহাম্মদ (স.) কে কটূক্তি ও অবমাননা করে পোস্ট দেন। বিষয়টি জানাজানি হলে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী হিসেবে ওই যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় মুসল্লিরা সোমবার তারাবির নামাজের পূর্বে একটি মিছিল বের করে। এক পর্যায়ে তার বসতবাড়ির ওপর হামলা ও ভাঙচুর করে তারা।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী পুলিশ পরিদর্শক এস. এম আশরাফুল আলম জানান, ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে পুলিশ। ওই যুবককে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, কৌশিক বিশ্বাস দীর্ঘ ৩ বছর ধরে ভারতে ছিলেন। গত সাত থেকে আটদিন আগে বাগেরহাটের বাড়িতে আসেন তিনি।

মন্তব্য

Beta version