-->
শিরোনাম

চুল ছোট না করায় ছাত্রকে বেত্রাঘাত, শিক্ষককে সাময়িক বহিষ্কার

মানিকগঞ্জ প্রতিনিধি
চুল ছোট না করায় ছাত্রকে বেত্রাঘাত, শিক্ষককে সাময়িক বহিষ্কার

মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থীকে বেত্রাঘাত করার অভিযোগে এক সহকারী শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয়ের পরিচালনা পরিষদ। মঙ্গলবার মানিকগঞ্জ সদর উপজেলার নবগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে। বহিষ্কৃত ওই শিক্ষকের নাম আনিস উদ্দিন।বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, আজ সকাল ৯টায় ষষ্ঠ শ্রেণির শ্রেণি শিক্ষক আনিস উদ্দিন কয়েকজন ছাত্রকে চুল বড় রাখার কারণে বেত্রাঘাত করেন। এতে আহত হয় সুলতান মাহমুদ নুর নামে এক শিক্ষার্থী। এ বিষয়ে নুরের বাবা আক্তার হোসেন বিদ্যালয় পরিচালনা পরিষদ বরাবর লিখিত অভিযোগ করেন। বিকেলে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের জরুরি সভায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়।

এ ঘটনায় সদর উপজেলা শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান প্রধান শিক্ষক।

অভিযুক্ত শিক্ষক আনিস উদ্দিন বলেন, ‘ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের অনেক দিন ধরেই তাদের মাথার চুল ছোট করার নির্দেশ দেওয়া হয়েছিল। অনেকেই নির্দেশনা অনুযায়ী তা ছোট করেছে। আজ চারজন শিক্ষার্থী তাদের চুল ছোট করে না কাটায় তাদেরকে বেত্রাঘাত করি।’ কাজটি করা ঠিক হয়নি বলে তিনি নুরের বাবা আক্তার হোসেনের কাছে ক্ষমা চেয়েছেন।

মন্তব্য

Beta version