-->
শিরোনাম

দিনাজপুর থেকে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুর থেকে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রায় ৮ ঘণ্টা পর দিনাজপুর থেকে সব রুটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট এবিএম জিয়াউর রহমান।

রেলওয়ের অভ্যন্তরীণ কোন্দলের কারণে চালক, গার্ডদের আন্দোলনের অংশ হিসেবে বুধবার (১৩ এপ্রিল) সকালে দিনাজপুর থেকে সব রুটের ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে ঢাকা থেকে ছেড়ে আসা পার্বতীপুর জংশনে থেমে থাকা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৩টা ০৫ মিনিটে দিনাজপুর রেলওয়ে স্টেশনে আসে। পরে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় ৩টা ১০ মিনিটে। এরপর দিনাজপুর থেকে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে একই দিন সকাল ৬টায় সান্তাহারগামী দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর পার্বতীপুর জংশনে থেমে যায় এবং দিনাজপুর থেকে সব ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। ট্রেন চলাচল বন্ধ হওয়ায় অনেক যাত্রী তাদের টিকিট ফেরত দিয়ে সমপরিমাণ অর্থ ফেরত নেন।

অন্যদিকে বৃহস্পতিবারের (১৪ এপ্রিল) ট্রেন যাত্রার টিকিট যেসব যাত্রী ফেরত দিয়েছেন, নিয়ম অনুযায়ী তাদের প্রত্যেকের ১০০ টাকা করে কেটেছে রেল কর্তৃপক্ষ।

দিনাজপুর রেলওয়ে স্টেশনসূত্রে জানা যায়, দিনাজপুর থেকে সব রুটে ট্রেন যোগাযোগের জন্য আন্তনগর ও লোকাল মিলিয়ে আপ-ডাউনে মোট ১৪টি ট্রেন চলাচল করে। এর মধ্যে সকাল ৬টায় সান্তাহারের উদ্দেশ্যে ছেড়ে যায় দোলনচাঁপা এক্সপ্রেস। এরপর একে একে ৯টা ৩ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় কাঞ্চন কমিউটার (লোকাল), ঢাকার উদ্দেশ্যে ১০টা ১২ মিনিটে ছেড়ে যায় দ্রুতযান এক্সপ্রেস, রাজশাহীর উদ্দেশ্যে সকাল ১০টা ৫০ মিনিটে ছেড়ে যায় বাংলাবান্ধা এক্সপ্রেস, লালমনিরহাটের উদ্দেশ্যে ১১টা ৮ মিনিটে ছেড়ে যায় বিরল কমিউটার (লোকাল), ঢাকার উদ্দেশ্যে ২টা ২৫ মিনিটে ছেড়ে যায় পঞ্চগড় এক্সপ্রেস। সর্বশেষ রাত ১১টা ১২ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় একতা এক্সপ্রেস।

দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট এবিএম জিয়াউর রহমান বলেন, সকালে দোলনচাঁপা এক্সপ্রেস টেনটি ছেড়ে যাওয়ার পর দিনাজপুর রেলওয়ে স্টেশন থেকে আর কোনো ট্রেন যাত্রা করেনি। আনুমানিকভাবে বলা যায় সকাল ৭টায় ট্রেন চলাচল বন্ধ হয়। এরপর বিকেলের দিকে দিনাজপুর থেকে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য

Beta version