-->
শিরোনাম

বরিশালে ঈদের কেনাকাটা শুরু, সড়কে তীব্র যানজট

জহির রায়হান, বরিশাল ব্যুরো
বরিশালে ঈদের কেনাকাটা শুরু, সড়কে তীব্র যানজট
বরিশাল নগরীতে তীব্র যানজট

আসন্ন পবিত্র ঈদুল ফিতরের কেনাকাটাকে কেন্দ্র করে বরিশাল নগরীতে তীব্র যানজট হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছে নগরবাসী।

মূলত প্রতিদিন সকাল থেকে রাত অবধি নগরীর সদর রোড, চকবাজার, কাকলীর মোড়, র্গীজামহল্লা, ফজলুল হক অ্যাভিনিউ, পুলিশ লাইনস, বাংলাবাজার, কাঠপট্টিসহ আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে যানজট লেগে থাকে। যানজট নিরসন করতে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক সার্জনদের।

বুধবার (১৩ এপ্রিল) সরেজমিনে দেখা গেছে, বরিশাল নগরীতে দেশ-বিদেশের বিভিন্ন ব্র্যান্ডের শপ, শপিংমল, মার্কেট রয়েছে। এবার ঈদকে কেন্দ্র করে আগেভাগেই কেনাকাটা শুরু করেছে বরিশালবাসী। ফলে নগরীর সদর রোড, চকবাজার, বাংলাবাজার, কাঠপট্টিসহ আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে যানজট লেগে থাকে। এতে পথচারীদের চলাফেরা করতে চরম ভোগান্তি পোহাতে হয়। নগরীর চকবাজার এলাকায় দেশ-বিদেশি শাড়ি, থ্রিপিস ও সদর রোড, পুলিশ লাইনস, বাংলা বাজার এলাকায় লেডিস অ্যান্ড জেনস পোশাকের বিভিন্ন ব্র্যান্ডের শপ রয়েছে। এখানে সকাল থেকে রাত অবধি যানজট লেগে থাকে।

আবুল কাসেম নামে এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, ‘এবার আগেভাগেই ঈদের কেনাকাটা শুরু করেছি। কিন্তু সড়কে তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছি। প্রতিটি রাস্তায় যানজট। হেঁটে হেঁটেই বিভিন্ন মার্কেটে গিয়ে কেনাকাটা করতে হচ্ছে।’তাবাসুম বিনতে ওয়াহাব বলেন, ‘নগরীতে ট্রাফিক ব্যবস্থা দুর্বল। তাই যে যার মতো করে যানবাহন চালায়। এতে করে যানজট তীব্র হচ্ছে।’

সদর রোডের লোটো ব্র্যান্ডের আউটলেটের বিক্রয় প্রতিনিধি সজিব জানান, করোনার মধ্যে গত দুই ঈদে তেমন কোনো বেচাকেনা না হলেও এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক। তাই আগেভাগেই ঈদের পোশাক বিক্রি শুরু হয়েছে। ঈদের দিন যতই সামনে এগোচ্ছে, ততই বিক্রি বাড়ছে।বরিশাল নগর পুলিশের ডিসি ট্রাফিক এসএম তানভীর আরাফাত জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতরের কেনাকাটাকে কেন্দ্র করে বরিশাল নগরীতে যানজট বাড়ছে। তবে যানজট নিরসনে ট্রাফিক নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাশাপাশি যানবাহন চলাচলেও দিকনির্দেশনা দিচ্ছে। যত্রতত্রভাবে যানবাহন পার্কিং ব্যবস্থার বিষয়গুলো গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। তাই চালকরা সচেতন না হলে যানজট নিরসন করা সম্ভব না।

মন্তব্য

Beta version