-->
শিরোনাম

ঝিনাইদহে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২

ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১২

ঝিনাইদহ শহরের ওয়াজের আলী স্কুলের সামনে শৈলকুপা উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের অন্তত ১২ জন আহত হয়েছেন। তাদের স্থানীযভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। শনিবার বিকেল তিনটার দিকে এই ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, দুপুরে শৈলকুপা উপজেলা বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে জেলা শহরের জেলা বিএনপির দলীয় কার্যালয়ে অবস্থান নেয় কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয় সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান ও খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু এবং তাদের সমর্থকরা।

পরে বিকেল তিনটার দিকে দলীয় কার্যালয় চত্বর থেকে নেতাকর্মীরা বের হলেই উভয়গ্রুপের মধ্যে লাঠি-সোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাঠি চার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় উভয়গ্রুপের অন্তত ১২ জন আহত হন। তবে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দেননি।

বিষয়টি নিয়ে শৈলকুপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রাকিবুল হাসান দিপু জানান, দীর্ঘদিন ইউনিয়ন বিএনপির কমিটি সঠিকভাবে গঠন করে উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন করার জন্য দাবি করা হচ্ছিল জেলা বিএনপি নেতাদের কাছে। কিন্তু তারা তা না করে আজ উপজেলা ও পৌর সম্মেলন আহ্বান করে।

সেখানেও এক পাক্ষিকভাবে কমিটি গঠন করে জেলা বিএনপির সদস্য সচিব এম এ মজিদ ও কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মিলে। সেখানে তাদের কোনো কথা রাখা হয়নি। এমন অবস্থায় নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে নিচে নেমে আসলে আমাদের ওপর হামলা চালানো হয়। সেখানে ইটের আঘাতে তাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

এদিকে কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু জানান, কোনো কমিটিই হয়নি। জেলা বিএনপির সদস্য সচিব মজিদ সাহেবের বাসায় বসে নিজেদের ইচ্ছামতো কমিটি দিয়েছেন আসাদ ও মজিদ। এখানে কারো কোনো কথা শোনা হয়নি, কোন ভোটও হয়নি।

এ বিষয়ে বার বার ফোন দেওয়া হলেও লাইন কেটে দেন কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান।

তবে জেলা বিএনপির সদস্য সচিব এম এ মজিদ বলেন, ‘সম্মেলনকে ঘিরে কোনো মারামারি হয়নি। সবার উপস্থিতিতেই ভোটের মাধ্যমে কমিটি হয়েছে। সেখানে অ্যাড. আসাদুজ্জামান বা জয়ন্ত কুমার কুন্ডু কারোর পক্ষেই পক্ষপাতিত্ব করা হয়নি। ’

 

মন্তব্য

Beta version