-->
শিরোনাম

আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

ঝিনাইদহ প্রতিনিধি
আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

ঝিনাইদহের হরিণাকুণ্ডুু উপজেলার শেখপাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আলতাফ বিশ্বাস (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। রোববার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

এদিন দুপুর ১টার দিকে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আলতাফ বেড়-বিন্নি গ্রামের বাসিন্দা। আহতদের মধ্যে মিলন বিশ্বাস ও নাজমুল বিশ্বাসকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

জানা যায়, দীর্ঘদিন হরিণাকুণ্ডুু উপজেলার চাঁদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা এবং বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামাল হোসেনের সমর্থকদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল।

এরই জেরে কয়েকদিন আগে বেড়-বিন্নি বাজারে বকুল নামে এক ব্যক্তিকে মারধর করা হয়। এ নিয়ে সকালে উভয় গ্রুপের সমর্থকরা শেখপাড়া বাজারে দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সে সময় উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হন।

হরিণাকুণ্ডু থানার ওসি সাইফুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রুহুল নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে এখনো থানায় কেউ অভিযোগ দেয়নি।

প্রত্যক্ষদর্শী স্থানীয় নুর নাহার বেগম জানান, আলতাফ কৃষিকাজ করতেন। তিনি বর্তমান চেয়ারম্যান কামাল হোসেনের সমর্থক ছিলেন। বিনা দোষে তাকে হত্যা করা হয়েছে। তাই তারা এর সঠিক বিচার চান।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. রিজওয়ানা বলেন, ‘হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে তিনজনের শরীরেই অস্ত্রের আঘাত রয়েছে। তবে আলতাফ বিশ্বাসের মাথায় ভারি কিছু দিয়ে আঘাত করা হয়েছে। এ কারণেও তার মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত প্রতিবেদনেই সঠিক মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।’

মন্তব্য

Beta version