-->
শিরোনাম

ক্লাসে ফিরলেন হৃদয় মণ্ডল

মুন্সীগঞ্জ প্রতিনিধি
ক্লাসে ফিরলেন হৃদয় মণ্ডল
ক্লাস নিচ্ছেন হৃদয় মণ্ডল

ধর্ম অবমাননার অভিযোগে গ্রেপ্তারের পর জামিনে মুক্তি পাওয়া শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল ক্লাসে ফিরেছেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে গিয়ে তিনি ক্লাস নিয়েছেন। পরে স্কুল কমিটির আয়োজনে সম্প্রীতির সমাবেশে যোগ দেন তিনি।

শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার জন্য স্কুল কমিটি এ সমাবেশের আয়োজন করেন। সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।

এ ছাড়া মুন্সীগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর ঘোষ, জেলা মহিলা পরিষদের সহ-সভাপতি হামিদা খাতুন, জেলা বার কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক নাসিমা আক্তার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য রঞ্জন সাহা, মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর খানসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

সভায় হৃদয় চন্দ্র মণ্ডল বলেন, ‘আমাকে নিয়ে এরকম একটি সভা হবে আমি সপ্নেও কল্পনাও করতে পারিনি। সৃষ্টিকর্তা যা করেন মঙ্গলের জন্যই করেন। আমার ছাত্র যারা বিদেশে থাকে তারা আমাকে ফোন করেছে।’

গত ২০ মার্চ বিনোদনপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ক্লাস চলাকালে ধর্মীয় বিষয়ে হৃদয় মণ্ডলের বিভিন্ন কথোপকথন মোবাইলে রেকর্ড করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা ধর্মের বিষয়ে আপত্তিকর কথা ও অবমাননার অভিযোগ তুলে ক্লাস শেষে শিক্ষকের বিচারের দাবিতে প্রধান শিক্ষক বরাবর লিখিত আবেদন করে। ২২ মার্চ বিদ্যালয় চলাকালীন শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

ওই সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং জিজ্ঞাসাবাদের জন্য ওই শিক্ষককে থানায় নেয়। একইদিন বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে ধর্ম অবমাননার অভিযোগে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে শিক্ষককে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

১৯ দিন হাজতে থাকার পর গত ১০ এপ্রিল জামিনে মুক্তি পান তিনি।

মন্তব্য

Beta version