-->
শিরোনাম

কুষ্টিয়ায় সাপ আতঙ্ক

কুষ্টিয়া প্রতিনিধি
কুষ্টিয়ায় সাপ আতঙ্ক

কুষ্টিয়ার দৌলতপুরের শশীধরপুর গ্রামে সাপ আতঙ্কে দিন কাটাচ্ছে গ্রামবাসী। গেল তিন সপ্তাহে এখানে অন্তত ৩০ জনকে সাপে কামড়েছে। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৯ মার্চ চার বছরের শিশু মরিয়মকে সাপে কেটেছে ধারণা করে ওঝা দিয়ে ঝাড়ফুঁক করে পরিবার ও প্রতিবেশিরা। কিন্তু কোনো ফল পায়নি তারা। শশীধরপুরে নানির বাড়িতে বেড়াতে আসা মরিয়ম শায়িত হয়েছে নানার এলাকার কবরস্থানে।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর শিশুটিকে মৃত ঘোষণা করে চিকিৎসক ।

শিশুটির স্বজনরা জানিয়েছেন, পায়ে ক্ষতচিহ্ন দেখে সাপের কামড় ধারণা করে ওঝা ডাকা হয়। ঘণ্টা দুয়েক ওঝাদের তন্ত্রমন্ত্র আওড়ানোর পর শিশুটি নিস্তেজ হয়ে আসলে মরিয়মকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৌহিদুল হাসান তুহিন জানান, মরিয়মকে মৃত অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছিল।

এদিকে সাপের আতঙ্ক কাটাতে স্বাস্থ্যকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনতামূলক কাজ শুরু করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।

গ্রামবাসীদের দাবি, গেল তিন সপ্তাহে অন্তত ৩০ জনকে সাপে কেটেছে। এদের মধ্যে মরিয়ম মারা গেলেও বাকিদের স্থানীয় ওঝারা চিকিৎসা দিয়ে সুস্থ করে তুলেছেন।

মন্তব্য

Beta version