-->
শিরোনাম

পাটুরিয়ায় ফেরি সঙ্কট, যানবাহনের দীর্ঘ সারি

মানিকগঞ্জ প্রতিনিধি
পাটুরিয়ায় ফেরি সঙ্কট, যানবাহনের 
দীর্ঘ সারি
ফেরি ও ঘাট সংকটে ঘাট এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি সংকট ও ২নং ফেরিঘাট অচল থাকার কারণে ঘাট এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফলে চরম দুর্ভোগের পড়েছেন ঘাট পার হতে আসা যানবাহন চালক ও শ্রমিকদের।

পাটুরিয়া ঘাট ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, রোববার (২৪ এপ্রিল) সকাল ১০টার দিকে পাটুরিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে ঢাকামুখী চার কিলোমিটার কাসাদহ ব্রিজ পর্যন্ত সাধারণ পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন রয়েছে। ঘাট এলাকায় প্রায় সাড়ে পাঁচ শতাধিক ট্রাক নদী পারের অপেক্ষায় রয়েছে।

এর মধ্যে পাটুরিয়া ঘাটের দুই ট্রাক টার্মিনালে তিনশো ও জিরো পয়েন্ট এলাকা থেকে কাসাদহ ব্রিজ পর্যন্ত দেড় শতাধিক ও উথলী সংযোগ মোড়ে শতাধিক ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় এই সারি দীর্ঘ হচ্ছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দীন রাসেল বলেন, ‘এখন ঘাট এলাকায় যাত্রীবাহী বাস ও ট্রাকের চাপ নেই। ঘাটে আসা মাত্রই পার হয়ে যেতে পারছে। ফেরি বহরের দুইটি ফেরি এনায়েতপুরি ও বীর শ্রেষ্ঠ রুহুল আমীন যান্ত্রিক ত্রুটির কারণে ভাসমান কারখানা মধুমতিতে রয়েছে। বর্তমানে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।’

শিবালয় থানার ওসি মো. শাহিন বলেন, ‘ঘাট এলাকায় যানবাহনের বাড়তি চাপ এড়াতে পাটুরিয়া ঘাট থেকে ৭ কিলোমিটার আগে উথলী সংযোগ মোড় শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট থেকে ছেড়ে দেওয়ার নির্দেশনা এলেই সিরিয়ালের ভিত্তিতে আমরা ছেড়ে দিব।’

মন্তব্য

Beta version