-->
শিরোনাম

ছেলেকে হত্যাচেষ্টা: বিচার চাইতে গিয়ে মানববন্ধন থেকে বাবা গ্রেপ্তার

ঝালকাঠি প্রতিনিধি
ছেলেকে হত্যাচেষ্টা: বিচার চাইতে গিয়ে মানববন্ধন থেকে বাবা গ্রেপ্তার
নলছিটি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে শান্তর পরিবারসহ স্থানীয়রা

ঝালকাঠির নলছিটিতে কলেজছাত্র শান্ত অধিকারীকে হত্যা চেষ্টার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন চলাকালে ওই কলেজছাত্রের বাবা কমল চন্দ্র অধিকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে নলছিটি উপজেলা পরিষদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তবে পুলিশ বলছে, মানববন্ধন করার জন্য নয়, ওই কলেজছাত্রের বাবার বিরুদ্ধে মামলা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয়রা জানায়, নলছিটি উপজেলার সৈয়র গ্রামের কমল চন্দ্র অধিকারীর সঙ্গে প্রতিবেশী সঞ্জয় মণ্ডলের জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে গত ১৬ এপ্রিল বাড়ির কাছেই সঞ্জয় মণ্ডল ও তার মা অঞ্জলী রাণী প্রতিবেশী কমলের স্ত্রী কল্যাণীকে পিটিয়ে আহত করে। মাকে বাঁচাতে গেলে ছেলে বরিশাল অমৃত লাল দে কলেজের মেধাবী শিক্ষার্থী শান্ত অধিকারীকেও এলোপাতাড়ি পিটিয়ে আহত করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সঞ্জয় মণ্ডল সৈয়র ভোজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী।

এ ঘটনায় শান্তর বাবা কমল চন্দ্র অধিকারী হামলাকারী সঞ্জয় মণ্ডলসহ দুইজনের নামে নলছিটি থানায় মামলা করেন। পুলিশ এক সপ্তাহেও আসামিদের গ্রেপ্তার না করায় রোববার সকালে নলছিটি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে শান্তর পরিবার। এতে শান্তর বাবাসহ গ্রামের শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধন শেষে আসামি সঞ্জয় মণ্ডলকে গ্রেপ্তার ও চাকরি থেকে অপসারণের দাবিতে উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে স্মারকলিপি দিতে যাওয়ার পথে শান্তর বাবা কমলকে গ্রেপ্তার করে পুলিশ।

নলছিটি থানার উপপরিদর্শক (এসআই) মো. আউয়াল জানান, মানববন্ধন করার কারণে কাউকে গ্রেপ্তার করা হয়নি। গত ১৮ এপ্রিল সঞ্জয়ের ভাই প্রসেনজিৎ মণ্ডলের দায়ের করা একটি মামলায় কমল চন্দ্র অধিকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য

Beta version