-->
শিরোনাম

ভোগান্তি কমাতে আজ খুলে দেওয়া হচ্ছে ‘নলকা সেতু’

সিরাজগঞ্জ প্রতিনিধি
ভোগান্তি কমাতে আজ খুলে দেওয়া হচ্ছে ‘নলকা সেতু’
নলকা সেতু

ঈদের আগে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে ভোগান্তি পোহাতে হয় ঘরমুখো সাধারণ মানুষকে। আর ঈদকে কেন্দ্র করে যানবাহনগুলোয় বাড়ি ফেরা মানুষের চাপে সপ্তাহজুড়ে এ যানজট লাগাতার চলতেই থাকে। এবার ঈদে এর ব্যতিক্রম ঘটবে না বলে মনে করছেন অনেকেই।

তাই এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন ও যানজট নিরসনে সোমবার (২৫ এপ্রিল) খুলে দেওয়া হচ্ছে সিরাজগঞ্জের নলকা সেতুসহ মহাসড়কের আরো কয়েকটি সেতু।

সম্প্রতি ঢাকা-বগুড়া ও ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়ক পরিদর্শনে এসে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক-২) প্রকল্প পরিচালক ওয়ালিউর রহমান।

এ ছাড়াও উত্তরবঙ্গের ১৬টি জেলা ও দক্ষিণবঙ্গের ছয়টি জেলার মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগ সচেষ্ট। মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থানগুলোর সংস্কারকাজও প্রায় শেষদিকে। মানুষ যাতে ভোগান্তি ছাড়াই নিজ পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন, সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে।

জানা যায়, প্রতিদিন প্রায় সিরাজগঞ্জের এই মহাসড়ক দিয়ে ২০ থেকে ২৫ হাজার যানবাহন চলাচল করে এবং ঈদের সময় এর মাত্রা বেড়ে ৩৫ থেকে ৪০ হাজার যানবাহন চলাচল করে।

সরেজমিনে রোববার নলকা সেতু পরিদর্শন করে দেখা যায়, দিন-রাত নিরলসভাবে কাজ করছেন প্রকল্পসংশ্লিষ্ট ও শ্রমিকরা।হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, ‘আসন্ন ঈদযাত্রায় মহাসড়কে যানজট নিরসনে সার্বক্ষণিক কাজ করবে হাইওয়ে পুলিশ। তা ছাড়া বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হবে এবং মোটরসাইকেল মোবাইল টিমও কাজ করবে।’

এ ব্যাপারে সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, ‘ঈদকে সামনে রেখে এ বছর মহাসড়কে ৪শ পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা আশা করছি, যাত্রীরা নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবে। যানজট নিরসনে পুলিশ সার্বক্ষণিক মহাসড়কে কাজ করছে।’

মন্তব্য

Beta version