-->
শিরোনাম

ঈদ উপলক্ষে ট্যুরিস্ট পুলিশের ছুটি বাতিল

বাগেরহাট প্রতিনিধি
ঈদ উপলক্ষে ট্যুরিস্ট পুলিশের ছুটি বাতিল

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের সকল সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। একই সঙ্গে ঈদ উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে।

সোমবার বিকেলে খানজাহান আলী মাজার পরিদর্শন শেষে ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের পুলিশ সুপার (এসপি) দেওয়ান লালন আহমেদ এসব তথ্য জানান।

এসপি বলেন, ‘সাধারণত ঈদের ছুটিতে ট্যুরিস্ট স্পটগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। সে বিষয়টাকে মাথায় রেখে টুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের সকল সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের সময় টুরিস্ট স্পটগুলোতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

‘এ ছাড়া ট্যুরিস্ট পুলিশ খুলনা অঞ্চলের ফেসবুক পেইজ ও হট লাইন নম্বরে দর্শনার্থীরা পর্যটনস্পটে হয়রানি বা কোনো সমস্যায় পড়লে অভিযোগ দিতে পারেন। অভিযোগ পেলে আমাদের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করে থাকে।’

তিনি আরো বলেন, ‘ঈদ উপলক্ষে বাগেরহাটের পর্যটন স্পটগুলো বিশেষ করে ইউনেস্কো ঐতিহ্য বাহী ষাটগম্বুজ মসজিদ ও সুন্দরবনকে নিয়ে আমাদের বিশেষ নজরদারি থাকবে। দর্শনার্থী ও দেশি-বিদেশী পর্যটকদের নিরাপদ ভ্রমণের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।’

এর আগে খানজাহান আলী মাজার চত্বরে থাকা শতাধিক ভিক্ষুক ও ছিন্নমূল মানুষের মাঝে খেজুর এবং ফল বিতরণ করেন পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ। এ সময় ট্যুরিস্ট পুলিশ বাগেরহাট জোনের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোশারফ হোসেন, পুলিশ পরিদর্শক মনির হোসেনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

Beta version