-->
শিরোনাম

রোহিঙ্গা শিশুদের সঙ্গে প্রাণবন্ত সময় কাটালেন ডেনমার্কের রাজকুমারী

কক্সবাজার প্রতিনিধি


রোহিঙ্গা শিশুদের সঙ্গে প্রাণবন্ত সময় কাটালেন ডেনমার্কের রাজকুমারী
রোহিঙ্গা শিশুদের সঙ্গে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ

কক্সবাজারে রোহিঙ্গা শিশুদের সঙ্গে প্রাণবন্ত সময় কাটিয়েছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ। এ সময় রোহিঙ্গা ও স্থানীয়দের দৈনন্দিন জীবনযাপন ও নানা বিষয় নিয়ে কথা বলেন রাজকুমারী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান ম্যারি এলিজাবেথ। প্রথমে তিনি ৫ নম্বর ক্যাম্পে যান। পরে ৬ নম্বর ও ৮ নম্বর ক্যাম্পে গিয়ে ডেনমার্কের সংস্থা ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শন করেন। সেখানে রাজকুমারী রোহিঙ্গা ক্যাম্পে পরিবেশ রক্ষার লক্ষ্যে বৃক্ষরোপণ কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি নিজেও বৃক্ষরোপণ কার্যক্রমে অংশ নেন।

এছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন এবং বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পৃথিবীর সবচেয়ে বড় শরণার্থী শিবিরের মানবিক কার্যক্রম নিয়ে মতবিনিময় করেন রাজকুমারী।

রাজকুমারীর ক্যাম্প পরিদর্শনের দিনব্যাপী কর্মসূচিতে রয়েছে রোহিঙ্গাদের সঙ্গে মতবিনিময়। বিকেলে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নে স্থানীয় জনগোষ্ঠীর মধ্যে ডেনিশ রিফিউজি কাউন্সিল পরিচালিত বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শনের কথা রয়েছে তার।

সোমবার (২৫ এপ্রিল) বিকেলে একটি বেসরকারি বিমানে কক্সবাজারে পৌঁছান রাজকুমারী ম্যারি এলিজাবেথ। বুধবার (২৭ এপ্রিল) সকালে হেলিকপ্টারে সাতক্ষীরার উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে রাজকুমারীর।

মন্তব্য

Beta version