-->
শিরোনাম

রং মিশিয়ে হলুদের গুঁড়া-সেমাই তৈরি, জরিমানা

নীলফামারী প্রতিনিধি



রং মিশিয়ে হলুদের গুঁড়া-সেমাই তৈরি, জরিমানা
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলছে

নীলফামারীর সৈয়দপুরে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি ও নোংরা পরিবেশে লাচ্ছা সংরক্ষণ এবং অবৈধ রং মিশিয়ে গুড়া হলুদ তৈরির দায়ে ৩টি প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সৈয়দপুর শহরের শেরে বাংলা রোড এবং একই উপজেলার কামারপুর ও শহরের নিয়ামতপুরে এই অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারীর সহকারী পরিচালক মো. সামছুল আলম।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নীলফামারীর সহকারী পরিচালক মো. সামছুল আলম জানান, সৈয়দপুর শহরের শেরে বাংলা রোডে আক্তার অ্যান্ড সন্স নামে একটি হলুদ গুঁড়া মসলা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অবৈধ রং মিশিয়ে গুঁড়া হলুদ তৈরির দায়ে ওই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নিম্ন মানের সামগ্রী ও অবৈধ রং মিশিয়ে লাচ্ছা তৈরি ও নোংরা পরিবেশে লাচ্ছা সংরক্ষণের অভিযোগে সৈয়দপুর উপজেলার কামার পুকুরের জনতা ফুড প্রডাক্ট নামের একটি কারখানাকে ৮ হাজার টাকা এবং শহরের নিয়ামতপুরের একটি সেমাই কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সৈয়দপুর থানা পুলিশ সহযোগিতা করে। জনস্বার্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য

Beta version