-->
শিরোনাম

ফেরি বাড়লেও কমছে না যানজট

শামিম রেজা, রাজবাড়ী প্রতিনিধি
ফেরি বাড়লেও কমছে না যানজট
দৌলতদিয়া ফেরি ঘাট এলাকা

ফেরি বাড়লেও কমছে না যানজট। গত কয়েকদিন ধরেই অতিরিক্ত যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় যানজট লেগেই আছে। ফলে প্রতিটি যানবাহনকে দীর্ঘ সময় অপেক্ষার পর ফেরিতে উঠতে হচ্ছে। এতে করে গরমে দুর্ভোগের শিকার হচ্ছে চালক ও যাত্রীরা। অনেক যাত্রীই গাড়িতে অসুস্থ হয়ে পড়ছে।

বুধবার (২৭ এপ্রিল) সরেজমিনে দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকায় রয়েছে যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাকের দুইটি লাইন। প্রতিটা যাত্রীবাহী পরিবহনকে ফেরিতে উঠতে তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। আর পণ্যবাহী ট্রাকগুলোর চালকরা ১২ থেকে ১৫ ঘণ্টা অপেক্ষা করছে। ফলে রোদ ও গরমে প্রচণ্ড দুর্ভোগে পড়েছে চালক ও যাত্রীরা।

ফরিদপুর থেকে আসা আলেয়া বেগম বলেন, ‘বেলা সাড়ে ১১টার সময় ঘাটে এসেছি। দুপুর ২টা বাজলেও ফেরিতে উঠতে পারি নাই। বাসের চালককে জিজ্ঞাসা করলে জানায় ফেরি পেতে আরো দুই ঘণ্টা লাগবে। রোজা রেখে গরমে অস্থির হয়ে যাচ্ছি।’

যশোর থেকে আসা ট্রাক চালক ইয়াছিন বলেন, ‘রাত ৩টায় ঘাটে এসেছি। এখন দুপুর ২টা বাজে। ফেরিতে উঠতে আরো এক কিলোমিটার পথ দূরে আছি। সন্ধ্যার মধ্যে ফেরিতে উঠতে পারব কিনা জানি না।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা বন্দরের উপপরিচালক খালেক নেওয়াজ জানান, বর্তমানে এই রুটে ২১টি ফেরি প্রস্তুত রয়েছে। এর মধ্যে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যানবাহনের চাপ বাড়লে সব কয়টি ফেরি চলাচল করবে। রাত ১২টা থেকে ঈদের পাঁচ দিন আগে ও পরে বন্ধ থাকবে অপচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার। বৃহস্পতিবার থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও জানান এই কর্মকর্তা।

মন্তব্য

Beta version