-->

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

টাঙ্গাইল ও সিরাজগঞ্জ প্রতিনিধি
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

ঈদ যাত্রাকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গগামী গাড়ির চাপ প্রচণ্ডভাবে বেড়েছে। এতে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষেরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরো বাড়লে যানজট বাড়তে পারে বলে আশঙ্কা সংশ্লিষ্টদের।

আজ শুক্রবার সকালে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রীজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে এ যানজট সৃষ্টি হয়েছে। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

শুক্রবার সকাল থেকেই এ মহাসড়কে কখনো ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দেয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বাড়তে থাকে। এক পর্যায়ে সেতুর গেলাচত্বর থেকে নলকা সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে যানজটের সৃষ্টি হয়।

ঢাকা থেকে আসা বাইকে মুসা জানায়, ‘আমি পাবনা যাবো মোটরসাইকেল নিয়ে। তেমন যানযট নাই। তবে ধীর গতি রয়েছে।’

হাটিকুমরুল হাইওয়ে পুলিশ পরিদর্শক মো. লুৎফর রহমান বলেন, ‘অতিরিক্ত গাড়ির চাপে নলকা সেতুর পূর্বপাশে যানজট রয়েছে। তবে বাকি রুটগুলো স্বাভাবিক রয়েছে। যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশ।’

সিরাজগঞ্জ জেলা ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান সালেক বলেন, ‘চাপ বাড়ায় যানবাহন চলনে ধীরগতি রয়েছে। মাঝে মাঝে যানজট সৃষ্টি হলেও সেটা দীর্ঘস্থায়ী হচ্ছে না। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে কাজ করছে পুলিশ।’

মন্তব্য

Beta version