-->
শিরোনাম

শেরপু‌রে উদ্ধার করা হাতি গেল বঙ্গবন্ধু সাফারি পার্কে

শেরপুর প্রতি‌নি‌ধি
শেরপু‌রে উদ্ধার করা হাতি গেল বঙ্গবন্ধু সাফারি পার্কে

শেরপুরের নালিতাবাড়ী থেকে উদ্ধার করা হাতিটি‌কে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার শেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম খানের নির্দেশে বন বিভাগের কর্মকর্তারা নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

শেরপুরের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. শাহীন কবির বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে আদালতের নির্দেশ পাওয়ার পর হাতিটি‌কে একটি ট্রাকে করে নালিতাবাড়ী থেকে গাজীপুরে নিয়ে যাওয়া হয়। শুক্রবার ভোরে ওই পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হা‌তি‌টি হস্তান্তর করা হয়।’

উল্লেখ্য, হাতির মালিক মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রাজকান্দি গ্রামের আব্দুল করিমের কাছ থেকে না‌লিতাবাড়ীর বনকুড়া গ্রা‌মের হা‌তির মাউত আব্দুর রউফ ভাড়ায় এনে হাতি দিয়ে দেশের বিভিন্নস্থানের হাটবাজারে অবৈধভাবে চাঁদাবাজি করে আসছিল।

গত রোববার (২৪ এপ্রিল) নালিতাবাড়ী উপজেলার বনকুড়া গ্রামে শিকলবন্দি ওই হাতিটি পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের নেতৃবৃন্দের নজরে আসলে তারা বনবিভাগ ও পুলিশ প্রশাসনকে বিষয়টি জানায়। পরে বনবিভাগের কর্মকর্তারা হাতিটি উদ্ধার করে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে মামলা দায়ের করার পর পুলিশ হাতির মাউত আব্দুর রউফকে গ্রেপ্তার ক‌রে।

মন্তব্য

Beta version