-->
শিরোনাম

নৌকার পক্ষে ভোট করায় ছাত্রলীগ নেতার ওপর হামলা!

রাজশাহী ব্যুরো
নৌকার পক্ষে ভোট করায় ছাত্রলীগ নেতার ওপর হামলা!
আহত ছাত্রলীগ নেতা মাজেদুর রহমান নয়ন

রাজশাহীতে জেলা ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মাজেদুর রহমান নয়নের ওপর হামলার ঘটনা ঘটেছে। ভুক্তভোগী নেতার দাবি, নৌকার পক্ষে কাজ করায় আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যানের নেতৃত্বে তার ছেলে দলবল নিয়ে এই হামলা চালিয়েছে। তবে চেয়ারম্যান বলছেন, ষড়যন্ত্র করে তাদের ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

সর্বশেষ স্থানীয় সরকার নির্বাচনে নৌকা মার্কায় মনোনয়ন না পাওয়ায় দলীয় নির্দেশনা অমান্য করে রাজশাহীর বেলপুকুর থানার বেলপুকুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন চেয়ারম্যান বদিউজ্জামান বদি। সে সময় দলের সিদ্ধান্ত মেনে নিয়ে নৌকার পক্ষে কাজ করেন সাবেক ছাত্রলীগ নেতা মাজেদুর রহমান নয়ন। মূলত সেখান থেকেই রেষারেষির সূত্রপাত হয়।

‘এরপর বিভিন্ন সময় দুই পক্ষের মধ্যে হুমকিধামকির ঘটনাও ঘটেছে। এরই ধারাবাহিকতায় রোববার রাত নয়টার দিকে বেলপুকুর বাজার রেললাইনের পাশে নয়নের ওপর হামলা চালায় চেয়ারম্যান বদির ছেলে ও পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনুজ্জামান সুমন। এ সময় তার সঙ্গে দেশীয় অস্ত্র হাতে অন্তত ১২ জন ছিল’, এমনটাই দাবি আহত নয়নের।

ঘটনার সময় স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে আহতাবস্থায় তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করলে তার মাথায় ও শরীরের অন্যান্য স্থানে ১২টি সেলাই দেওয়া হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিরত আহত সুমন বলেন, ‘গতকাল (রোববার) হত্যার উদ্দেশ্যে আমায় উপর হামলা চালায়। পরে স্থানীয়রা আমাকে হাসপাতালে ভর্তি করে। আমি এই বিষয়ে আইনগত ব্যবস্থা নিব। থানায় মামলা করব।’

চেয়ারম্যান বদিউজ্জামানের দাবি, ষড়যন্ত্র করে তাকে ও তার ছেলেকে ফাঁসাতে এমন অভিযোগ করা হয়েছে। নয়ন-ই দলবল নিয়ে তার ওপর হামলা করেছিল। ধাক্কাধাক্কির এক পর্যায়ে টিনের সঙ্গে লেগে হয়তো কেটে যেতে পারে। তার ছেলে সুমন মারামারির সঙ্গে জড়িত নয়।

বেশকিছু দিন ধরেই স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ চলছে। যার পরিপ্রেক্ষিতে এই ঘটনার সূত্রপাত। তবে মামলা করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বেলপুকুর থানার ওসি মনিরুজ্জামান।

মন্তব্য

Beta version