-->
শিরোনাম

জেলা ছাত্রলীগের সাবেক নেতার ওপর হামলা, যুবলীগ নেতা গ্রেপ্তার

রাজশাহী ব্যুরো
জেলা ছাত্রলীগের সাবেক নেতার ওপর হামলা, যুবলীগ নেতা গ্রেপ্তার

রাজশাহীতে জেলা ছাত্রলীগের সাবেক এক নেতার ওপর হামলার অভিযোগে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

যুবলীগ নেতার নাম সুমনুজ্জামান সুমন। তিনি পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বদিউজ্জামানের ছেলে।

আর হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মাজেদুর রহমান। রোববার রাতে তিনি ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের নামে মামলা করেছেন। এতে পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিদের অজ্ঞাত রাখা হয়েছে। যুবলীগ নেতা সুমন এই ঘটনার প্রধান অভিযুক্ত।

এর আগে গত রোববার রাত ৯টার দিকে পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়নের বেলপুকুর বাজারে মারামারির ঘটনা ঘটে। হামলায় ছাত্রলীগ নেতা মাজেদুর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তার মাথায় ১৩টি ও গালে দুটি সেলাই পড়েছে।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারি বেলপুকুরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে নৌকা প্রতীকে মনোনয়ন পান পুঠিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি রাজিবুল ইসলাম।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন বদিউজ্জামান বদি। ওই নির্বাচনে মাজেদুর রহমান নৌকার পক্ষ হয়ে কাজ করেন। এর পর থেকে এলাকায় বর্তমান চেয়ারম্যানের ছেলে ও পুঠিয়া যুবলীগের সাধারণ সম্পাদক সুমনুজ্জামানের মধ্য দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে উভয়পক্ষ ফেসবুকে একে অপরকে নিয়ে লেখালেখি করে আসছিল।

গত রোববারের একটি ফেসবুক পোস্টের বিষয় নিয়ে মাজেদুর রহমানের সঙ্গে সুমনুজ্জামান ফোনে কথা বলেন। পরে এ বিষয়ে তাদের একাধিকবার তর্কাতর্কি হয় ফোনে। পরে রাতে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে মাজেদুর জখম হন।

রাজশাহী মেট্রোপলিটন এলাকার বেলপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, ‘রাতেই মামলা নেওয়া হয়েছে। আজ সকালে মামলার প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া অন্য অভিযুক্তদের দ্রুতই গ্রেপ্তার করা হবে।’

মন্তব্য

Beta version