-->
শিরোনাম

তিন প্রতিষ্ঠান মজুদ করেছিল ২ লাখ ২২ হাজার লিটার তেল

কান্ট্রি ডেস্ক
তিন প্রতিষ্ঠান মজুদ করেছিল ২ লাখ ২২ হাজার লিটার তেল
ফাইল ছবি

খুলনায় অভিযান চালিয়ে দুই লাখ ২২ হাজার লিটার তেল উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) সকাল ১০টায় জেলার বড় বাজারে যৌথ অভিযান চালায় র‌্যাব ও জেলা প্রশাসন। এ সময় তিন প্রতিষ্ঠানে মজুদ রাখা দুই লাখ ২২ হাজার ৬২০ লিটার ভোজ্য তেল উদ্ধার করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘অভিযানে বড় বাজারের সাহা ট্রেডার্সে ৩১ হাজার ৬০০ লিটার সয়াবিন ও ৬৩ হাজার ৩০০ লিটার পাম অয়েল তেল মজুত পাওয়া যায়। এ জন্য প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী দিলিপ কুমার সাহাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

‘এ ছাড়া সোনালী এন্টারপ্রাইজে ২৬ হাজার ৭৮০ লিটার সয়াবিন ও ৩১ হাজার ৮০০ লিটার পাম অয়েল মজুত পাওয়া যায়। এ জন্য প্রতিষ্ঠানটির মালিক প্রদীপ সাহাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।’

‘অন্যদিকে রণজিত বিশ্বাস অ্যান্ড সন্সে ৯ হাজার ৫৮০ লিটার সয়াবিন ও ৫৯ হাজার ৫৬০ লিটার তেল মজুত পাওয়া যায়। এর দায়ে প্রতিষ্ঠানটির মালিক অজিত বিশ্বাসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে’, বলেন দেবাশীষ বসাক।

অভিযানে থাকা র‌্যাব ৬ এর পু‌লিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাাম ব‌লেন, ‘সরকারি নিয়ম নী‌তি উপেক্ষা ক‌রে খুলনার ব্যবসায়ীরা বাজা‌রে কৃ‌ত্রিম সংকট সৃষ্টি কর‌ছে। ভবিষ্যতে এ সংকট তারা যেন তৈ‌রি না কর‌তে পা‌রে, তাই তা‌দের জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। জনস্বা‌র্থে অভিযান অব্যাহত থাক‌বে।’

মন্তব্য

Beta version