-->
শিরোনাম
মেহেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে ওবায়দুল কাদের

‘অর্থ পাচারের তালিকায় আগে আসবে বিএনপি নেতাদের নাম’

সভাপতি ফরহাদ হোসেন, সম্পাদক এম এ খালেক পুননির্বাচিত

বেন ইয়ামিন মুক্ত, মেহেরপুর
‘অর্থ পাচারের তালিকায় আগে আসবে বিএনপি নেতাদের নাম’
মেহেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘পি কে হালদার আওয়ামী লীগের কেউ নন। অর্থ পাচারের তালিকা করতে হলে আওয়ামী লীগের নেতা নয়, তারেক জিয়াসহ বিএনপি নেতাদের নাম আগে তালিকা করতে হবে।’

গতকাল সোমবার দুপুরে মেহেরপুর শহরের শহীদ শামসুজ্জোহা পার্কে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি উপস্থিত থেকে মির্জা ফকরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের এসব কথা বলেন

তিনি আরো বলেন, আপনি (মির্জা ফকরুল) বড় বাড়াবাড়ি করছেন, প্রধানমন্ত্রীর নামটাও আপনি সম্মান দেখিয়ে উচ্চারন করেন না। আওয়ামী লীগ শক্তিশালী দল। কোনো ষড়যন্ত্রে আওয়ামী লীগের ক্ষতি করা যাবে না বলেও তিনি হুশিয়ারী দেন।

এ সময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, নির্বাহী সম্পাদক পারভীন জামান কল্পনা, গ্লোরিয়া ঝর্না সরকার এমপি, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রসাশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন দোদুলসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে সঙ্গে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পন করে মঞ্চে প্রবেশ করে নেতৃবৃন্দ।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রসাশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

সভাপতির বক্তব্যে ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া এই আওয়ামী লীগ। দলের নেতা-কর্মীরা সব সময় শৃঙ্খলার দৃষ্টান্ত দেখিয়েছেন। সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ করে সম্মেলনকে সফল করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাসিম বলেন, ‘আওয়ামী লীগ একটি ত্যাগী সংগঠন। নেতা-কর্মীদের ত্যাগের বিনিময়ে আজ আওয়ামী লীগ সবথেকে শক্তিশালী দল। এ দলে কোনো পরিযায়ী পাখির স্থান নেই। সুসময়ে যে দলে আসবে সে যেকোনো সময় ক্ষতি করতে পারে।’

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, ‘বীরের জাতি বাঙালির মাথায় দুর্নীতির কলঙ্ক লেপন করেছিল বিএনপি। আওয়ামী লীগ এই কলঙ্ক থেকে দেশকে আবারো উন্নয়নের সড়কে নিয়ে এসেছে। এ কারণে তাদের সহ্য হচ্ছে না। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে সব বাধা ষড়যন্ত্র পাশ কাটিয়ে দেশ এগিয়ে যাবে।’

এর আগে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যকরী সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম এমপি, নির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা, নির্বাহী সদস্য অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্না সরকার এমপি। এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে সম্মেলনের প্রথম পর্বের সমাপ্তি টানা হয়। সম্মেলনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেয়।

সভাপতি ফরহাদ হোসেন (বায়ে) ও সম্পাদক এম এ খালেক

সভাপতি ফরহাদ হোসেন, সম্পাদক এম এ খালেক পুননির্বাচিত

সম্মেলনে জেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে পূননির্বাচিত হয়েছে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এম এ খালেক।

সোমবার বিকেল সাড়ে ৪ টার সময় এই নতুন সভাপতির নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম। জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শেষে নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে তিনি এ ঘোষনা দেন। এ সময় সহ সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয় আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, মিয়াজান আলী, অ্যাডভোকেট ইয়ারূল ইসলাম, আব্দুল মান্নান, জিয়াউদ্দিন বিশ্বাস। যুগ্ম সম্পাদক হিসেবে অ্যাডভোকেট ইব্রাহিম শাহিনের নাম ঘোষণা করা হয়।

মন্তব্য

Beta version