-->
বন্যা পরিস্থিতি

রেলপথ ঝুঁকিপূর্ণ হওয়ায় বন্ধ রমনা কমিউটার ট্রেন

কুড়িগ্রাম প্রতিনিধি
রেলপথ ঝুঁকিপূর্ণ হওয়ায় বন্ধ রমনা কমিউটার ট্রেন
রাত থেকে ট্রেনটির চলাচল বন্ধ হয়েছে বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সামসুজ্জোহা

ভারী বর্ষণ ও বন্যার পানির কারণে রেলপথ ঝুঁকিপূর্ণ হওয়ায় বন্ধ রয়েছে কুড়িগ্রাম-রমনা (চিলমারী) রেলপথে চলাচলরত রমনা কমিউটার ট্রেনটি।

শুক্রবার (১৭ জুন) রাত থেকে ট্রেনটির চলাচল বন্ধ হয়েছে বলে নিশ্চিত করেছেন কুড়িগ্রাম রেলওয়ে স্টেশনের মাস্টার সামসুজ্জোহা।

স্টেশন মাস্টার জানান, অতিবৃষ্টির কারণে কুড়িগ্রাম-রমনা রেলপথের কয়েকটি স্থানে, রেলপথের পাশে পানি জমে থাকায় এবং বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় রমনা স্টেশনসহ রেললাইনগুলো ট্রেন চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ওই রেলপথটি ট্রেন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় কর্তৃপক্ষ আপাতত কুড়িগ্রাম-চিলমারী রুটে রমনা কমিউটার ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার ওই রেলপথে ট্রেন চলেছে। তবে ট্রেনটি পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী কুড়িগ্রাম রেল স্টেশন থেকে রংপুর ও লালমনিরহাট রুটে চলাচল করবে।'

সামসুজ্জোহা বলেন,'আমরা লিখিত নির্দেশনা পেয়েছি। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত চিলমারী রেলপথে কমিউটার ট্রেনটি চলাচল বন্ধ থাকবে। তবে এটি কুড়িগ্রাম স্টেশন থেকে নির্ধারিত শিডিউল অনুযায়ী অন্যান্য রুটে চলাচল করবে।'

আপাতত কুড়িগ্রাম-রমনা রেলপথে ট্রেনটি চলাচল বন্ধ থাকলেও প্রতিদিন সকাল সাড়ে ৯ টায় এটি কুড়িগ্রাম-কাউনিয়া-রংপুর-লালমনিরহাট রেলপথে যাতায়াত করবে।

মন্তব্য

Beta version