-->
শিরোনাম

নওগাঁ-রাজশাহী যাতায়াতের নতুন সড়ক

# পূরণ হলো আব্দুল জলিলের স্বপ্ন

নওগাঁ প্রতিনিধি
নওগাঁ-রাজশাহী যাতায়াতের নতুন সড়ক
নব নির্মিত সড়ক উদ্ভোদনে স্থানীয় এমপির দোয়া ও মোনাজাত।

নওগাঁ থেকে শৈলগাছী ও বান্দাইখাড়া হয়ে রাজশাহী যাওয়ার পথ সহজ হলো। গুমারদহ থেকে মফিজের ঘাট পর্যন্ত রাস্তা না থাকায় এতদিন তা অসম্পূর্ণ ছিল। যাতায়াত ব্যবস্থা থেকে বিচ্ছিন্ন ছিল অন্তত ৩০টি গ্রামের মানুষ।

স্থানীয়রা জানান, ২০১২ সালে তৎকালীন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুল জলিল সড়কটি নির্মাণ করার পরিকল্পনা নেন। সে সময় কয়েকটি ব্রিজও নির্মাণ করা হয়। কিন্তু ২০১৩ সালে আব্দুল জলিলের মৃত্যু হলে বন্ধ হয়ে যায় সড়কটির নির্মাণ কাজ।

গত সংসদ নির্বাচনে বাবার আসনে নির্বাচিত হন ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এরপর বাবার স্বপ্ন পূরণে একে একে পদক্ষেপ নিতে থাকেন। সেই ধারাবাহিকতায় গুমারদহ থেকে মফিজের ঘাট পর্যন্ত রাস্তা নির্মাণে উদ্যোগ গ্রহণ করেন তিনি।

গত শনিবার বিকেলে নবনির্মিত সড়কের উদ্বোধন করেন ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রবীণ নেতা নির্মল কৃষ্ণ সাহা, নওগাঁ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুল হক কমল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসতিয়াক আহমেদ ইমরান, শৈলগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টদের সূত্রে জানা গেছে, প্রায় ২৮ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ের গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা/কাবিটা) কর্মসূচির আওতায় সড়কটি নির্মাণ করা হয়েছে। সড়ক পেয়ে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ ও দুর্ভোগ লাঘব হয়েছে। তাই খুশিতে আত্মহারা এলাকার মানুষ। শনিবার বিকেলে শৈলগাছী এলাকায় এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় করেন।

মন্তব্য

Beta version