-->
শিরোনাম
ভুয়া কম্পিউটার প্রশিক্ষণ সিলগালা

সেই ফারুকের বিরুদ্ধে এবার থানায় অর্থ প্রতারণার অভিযোগ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
সেই ফারুকের বিরুদ্ধে এবার থানায় অর্থ প্রতারণার অভিযোগ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় যুব উন্নয়নের নাম ভাঙিয়ে ভুয়া কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার খোলার অভিযোগে সিলগালা করা হয় ফারুকের প্রতিষ্ঠান। সেই ফারুক আহমেদের বিরুদ্ধে থানায় এবার অর্থ প্রতারণার অভিযোগ করেছেন মো. আবু বক্কর নামে এক ব্যক্তি।

 

গতকাল বুধবার রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহাবুব মিলকী বিষয়টি নিশ্চিত করেন।

 

এর আগে মঙ্গলবার উপজেলার লালানগর বন্দেরাজার পাড়ার বাসিন্দা মো. আবু বক্কর বাদী হয়ে তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় অভিযোগ করেন। অন্যদিকে অভিযুক্ত ফারুক আহমেদ রাজানগর ইউনিয়নের কাওয়ালী রাস্তার মাথা এলাকার মো. আবদুল হাকীমের পুত্র।

 

এর আগে বৃহস্পতিবার যুব উন্নয়নের নাম ভাঙিয়ে ভুয়া কম্পিউটার প্রশিক্ষণ খুলে প্রতারণার দায়ে ফারুক আহমেদের কম্পিউটার কর্মশালা সিলগালা করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, বাদী আবু বক্করের ছোট ভাই মো. আবুল কাশেমের সঙ্গে বিবাদী ফারুক আহমেদের পরিচয় ছিল। সেসূত্রে দুই বছর আগে ফারুক আহমেদ আবুল কাশেমের কাছ থেকে ব্যবসায়িক কাজে ১ লাখ টাকা ধার নেন।

 

দুই তিন মাসের মধ্যে টাকা ফেরত দেয়ার কথা থাকলেও দীর্ঘ দুই বছরে সালিশি বৈঠকের মাধ্যমে প্রায় ১ বছর আগে ৩০ হাজার টাকা ফেরত দেন। কিন্তু বাকি ৭০ হাজার টাকা চাইতে গেলে বিভিন্ন অজুহাত শুরু করেন এবং টাকা না দিতে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছেন।

 

অর্থ প্রতারণার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ফারুক আহমেদ বলেন, আবু বক্কর আমার থেকে টাকা পায়, সেই টাকা ফেরত দিব বলেছি। কিন্তু সে আমার কথা না শোনে থানায় অভিযোগ করেছে। রাঙ্গুনিয়া মডেল থানার ওসি মো. মাহাবুব মিলকী বলেন, ফারুক আহমেদের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ভোরের আকাশ/নি

মন্তব্য

Beta version