-->
শিরোনাম

শিশু আয়াত হত্যা : আবিরের বাবা-মা ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
শিশু আয়াত হত্যা : আবিরের বাবা-মা ৩ দিনের রিমান্ডে

চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকা থেকে নিখোঁজ ৭ বছর বয়সী শিশু আলিনা ইসলাম আয়াতকে অপহরণের পর ছয় টুকরা করে সাগরে ভাসিয়ে দেয়ার মামলায় আসামি আবির আলীর বাবা আজহারুল ও মা আলো বেগমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

মঙ্গলবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অলি উল্লাহ এ আদেশ দেন। এর আগে তাদের গ্রেপ্তার করে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

 

অন্যদিকে, আসামি আবির আলীর বোনকেও গ্রেপ্তার করেছে পিবিআই। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে শিশু আদালতে হাজির করা হয়েছে। গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলা নয়াহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পাশের মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আয়াত।

 

ওই দিন খোঁজাখুঁজি করে না পেয়ে এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজ ডায়েরি করেন তার বাবা সোহেল রানা।

 

পিবিআই পুলিশ সুপার নাঈমা সুলতানা বলেন, শিশু আয়াত নিখোঁজের পর আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আবির আলী নামের এক যুবককে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আবির শিশু আয়াতকে মুক্তিপণ দাবির উদ্দেশ্যে অপহরণ করে বলে জানায়।

 

তবে শিশু আয়াত চিৎকার করতে থাকলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে আবির। পরে আকমল আলী সড়কের বাসায় নিয়ে মরদেহ ছয় টুকরা করে। এরপর মরদেহের খন্ডিত অংশগুলো দুটি ব্যাগে ভর্তি করে বেড়িবাঁধ এলাকায় নদীতে ফেলে দেয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version