-->
শিরোনাম

উদ্বোধনের অপেক্ষায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নার্সিং ইনস্টিটিউট

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

উদ্বোধনের অপেক্ষায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নার্সিং ইনস্টিটিউট

পটুয়াখালীর বাউফলে প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে নার্সিং ইনস্টিটিউট। দৃষ্টিনন্দন এ প্রকল্পটি এখন কেবল উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। এটি চালু হলে দক্ষিণাঞ্চলের নার্সিং শিক্ষায় নতুন দ্বার খুলে যাবে। নবনির্মিত এই প্রতিষ্ঠানের নামকরণের প্রস্তাব করা হয়েছে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব নার্সিং ইনস্টিটিউট’ হিসেবে।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১০ সালে বাউফলের বিভিন্ন ইউনিয়নে আয়োজিত আওয়ামী লীগের কর্মিসভায় স্বাস্থ্য শিক্ষার অগ্রগতির লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আ স ম ফিরোজ একটি নার্সিং ইনস্টিটিউট করার প্রস্তাব করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালে কলাপাড়া উপজেলায় অনুষ্ঠিত এক সমাবেশে বাউফলে একটি নার্সিং ইনস্টিটিউট নির্মাণ কাজের ঘোষণা দেন।

 

এরপর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর দেড় একর জমির ওপর ১৭ কোটি ৭০ লাখ ৩৯ হাজার ৯২৮ টাকা নির্মাণ ব্যয় ধরে নার্সিং ইনস্টিটিউট নির্মাণকাজের দরপত্র আহ্বান করে। ২০২০ সালের ৫ মার্চ প্রকল্পটির নির্মাণকাজ শুরু হয়। মেসার্স পোদ্দার এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান প্রকল্পটি বাস্তবায়ন করে।

 

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী মো. আলতাফ হোসেন সাংবাদিকদের বলেন, পাঁচতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন এই নার্সিং ইনস্টিটিউটে একই সঙ্গে ২০৭ জন শিক্ষার্থীর জন্য একাডেমিক ও আবাসন ব্যবস্থা, আধুনিক শ্রেণিকক্ষ, ১২৫০ বর্গফুটের অধ্যক্ষের কোয়ার্টার এবং ২০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সাবস্টেশন রয়েছে।

 

পটুয়াখালীর সিভিল সার্জন ডা. এসএম কবির হাসান জানান, শিগগিরই এই নার্সিং ইনস্টিটিউটে একাডেমিক কার্যক্রম প্রক্রিয়া শিগগিরই শুরু করা হবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version