-->
শিরোনাম

সুগন্ধা ট্রাজেডি: নিহত ১৪ পরিবার পেল দেড় লাখ টাকা

কাশেম হাওলাদার, বরগুনা
সুগন্ধা ট্রাজেডি: নিহত  ১৪ পরিবার পেল দেড় লাখ টাকা

কাশেম হাওলাদার, বরগুনা : ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে নৌ-দুর্যোগ তহবিল ট্রাস্টি বোর্ড।

 

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সুবর্ণ জয়ন্তী সম্মেলন কক্ষে ১৪ নিহতের অনূকুলে তাদের পরিবারকে ১ লাখ ৫০ হাজার টাকা করে মোট ২১ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) শুভ্রা দাসের সঞ্চালনায় ডিএনএ টেস্টে শনাক্ত হওয়া ১৪ নিহতের পরিবারের হাতে চেক তুলে দেন জেলা প্রশাসক হাবিবুর রহমান।

 

এ সময় বিআইডবিøউটিএ বরগুনা বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান, হিসাব কর্মকর্তা আসাদুল হক, হিসাব সহকারী আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ সময় নিহতদের স্মরণে পোটককাখালী গণকবরে স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান উপস্থিত সাংবাদিকরা।

 

এর আগেও শনাক্ত হওয়া ১৮ মরদেহের পরিবারকে নৌ পরিবহন তহবিল ট্রাস্টি বোর্ড হতে ১ লাখ ৫০ হাজার টাকা করে চেক হস্তান্তর করা হয়েছে।

 

উল্লেখ্য, গত বছরের ২৪ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে আগুন লেগে দগ্ধ হয়ে ৪৯ জনের মৃত্যু হয়।

 

জেলা প্রশাসনের তথ্য মতে, নিহতদের ১৯ জনের মৃতদেহ ওই দিনই হস্তান্তর করা হয় স্বজনদের কাছে এবং সনাক্ত না হওয়া অজ্ঞাত ২৩ মৃতদেহ দাফন করা হয়েছিল বরগুনা সদর উপজেলার পোটকাখালী গণ কবরে।

 

পরে স্বজনদের মধ্যে ৪৮ জনের ডিএনএ পরীক্ষার মাধ্যমে অজ্ঞাত ১৪ জনের মৃতদেহের পরিচয় মিললেও এখনো পরিচয় মেলেনি ৯ মৃতদেহের। এছাড়াও জেলা প্রশাসনের তালিকায় এখনো নিখোঁজের সংখ্যা ৩০ এবং ৭ মৃতদেহের হদিস আজও মেলেনি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version