-->
শিরোনাম

ভোলার চরফ্যাশনের ৩ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

ভোলা প্রতিনিধি
ভোলার চরফ্যাশনের ৩ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

ভোলার চরফ্যাশন উপজেলার তিন ইউনিয়নে শান্তিপূর্নি পরিবেশে ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকেই কেন্দ্রগুলোতে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। বেলা বাড়ার সাথে সাথে ভোলারটের উপস্তিতিও বাড়তে থাকে। এই প্রথম বারের মত এ তিনটি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হচ্ছে। তবে ভোট দিতে কিছুটা বিলম্বিত হচ্ছে।

 

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে উত্তেজনা, সহিংসতা, ধাওয়া-পাল্টা ধাওয়া ও টান-টান উত্তেজনা বিরাজ করলেও সকাল থেকে এখন পর্যন্ত কোথায় কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জিন্নাগড়, নীলকমল ও আমিনাবাদ এ তিন ইউনিয়নে ২৮ টি ভোটকেন্দ্রের মধ্যে ১৫ টি কেন্দ্র অধিক ঝূঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।ভোট দিতে পরে কেউ কেউ সন্তুষ্টি প্রকাশ করলেও কেউ কেউ আবার অভিযোগ করেন পথে বাধা বিঘœ ভোট দিতে বিলম্ব হয়ওয়ার।

 

ভোটকেন্দ্রে আসা লাইনে থাকো নুর নাহার বেগম বলেন, আমি এই প্রথম ভোট দিতে এসেছি। ইভিএম পদ্ধতিতে ভোট দিবো। তবে ভোট কেন্দ্রে আসার সময় রাস্তায় কয়েক জন বাধাঁ দেয়। ভোট নিয়ে অনিয়মের অভিযোগ তুলেলেন প্রার্থীরা।

 

নীল কমল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন লিখন বলেন, আমার ভোটারদেরকে কেন্দ্রে আসতে দেওয়া হচ্ছেনা পথে পথে বাধা দেওয়া হচ্ছে।

 

এখানে প্রতিদ্ব›িদ্বতা করছেন ১শত ৩০ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন এবং সদস্য পদে ৯১ জন প্রতিদ্বন্বিতা করছেন। এদিকে কেন্দ্রগুলো নিচ্ছদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শক্ত অস্থানে রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা।

 

ইভিএম পদ্ধতির এ ভোট কার্যক্রম বিলম্বিত হলেও ভোটারদের সচেতন করা হচ্ছে বলে জানান, নীল কমল ইউনিয়নের কেন্দ্রের দায়িত্বরত প্রজাইডিং অফিসার নাজমুল আলম।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version