-->
শিরোনাম

নারীর মানবিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে: মহিলা ফোরাম

ঝিনাইদহ প্রতিনিধি
নারীর মানবিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে: মহিলা ফোরাম

জয়পুরহাটে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। পুঁজিবাদ-সাম্রাজ্যবাদ-মৌলবাদ রুখে দাঁড়ান, নারীমুক্তির আন্দোলনকে বেগবান করা ছিলো প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য।

 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় জেলা বাসদ কার্যালয় থেকে লাল পতাকার মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঁচুরমোড়ে গিয়ে মিছিল শেষ হয়। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘণ্টাব্যাপী সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জেলা আহব্বায়ক রোকেয়া বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আহব্বায়ক ওয়াজেদ পারভেজ, সদস্য সচিব সামিউল ইসলাম বাবু, জেলা বাসদ সদস্য উৎপল দেবনাথ, সুন্দরী ওরাও, শান্তনা রানী প্রমূখ।

 

বক্তারা বলেন, সমাজের অগ্রগতি ও প্রগতির স্বার্থে, সুস্থ নিরাপদ জীবনযাপন ও পরবর্তী প্রজন্মের মনুষ্যত্ব নিয়ে বেড়ে উঠার স্বার্থে আজ নারী-পুরুষের মধ্যকার অসাম্য-বৈষম্য বিলোপ সময়ের দাবি।

 

সেই দাবি পূরণের লক্ষ্যে সকল প্রকার অসুস্থ মানসিকতা, প্রতিক্রিয়াশীল ধ্যান-ধারণা, ভোগবাদী প্রবণতা দূর করার জন্য আমাদের সংগঠন কাজ করে যাচ্ছে। পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীর অধিকারের কথা বলাই যথেষ্ট নয়।

 

ফলে সমাজ সচেতনতার বিকাশ, প্রতিবাদ প্রতিরোধ সংগ্রামের পথেই সত্যিকারের মর্যাদা ও অধিকার আদায় সম্ভব।

 

আমরা বিশ্বাস করি সমাজের আমূল পরিবর্তনের বিপ্লবী পথে সার্বিক মুক্তি একদিন অর্জিত হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version