-->
শিরোনাম

দৌলতপুরে খেলার মাঠ কেটে রাস্তা নির্মাণ: বঞ্চিত শিশুরা

মানিকগঞ্জ প্রতিনিধি
দৌলতপুরে খেলার মাঠ কেটে রাস্তা নির্মাণ: বঞ্চিত শিশুরা
মানিকগঞ্জের দৌলতপুরে একটি খেলার মাঠ কেটে রাস্তা নির্মাণ করা হচ্ছে

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় ধামেশ্বরে একটি খেলার মাঠ কেটে রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে। মাঠের মাটি কাটার ফলে শিক্ষার্থী-ক্রীড়াপ্রেমীদের খেলাধুলায় চরম অসুবিধা হবে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার ধামেশ্বর বাজার থেকে কাকনা গ্রাম পর্যন্ত একটি কাঁচা রাস্তা নির্মাণের কাজ চলছে। সেখানে ধামেশ্বর বাজার সংলগ্ন ধামশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠটি ভেকু দিয়ে মাটি কেটে রাস্তার মাটি ভরাট করা হচ্ছে।

 

এতে শিক্ষার্থীদের খেলাধুলার বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় তারা খেলাধুলা থেকে বঞ্চিত হবে বলে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন সুশীল সমাজ। মাটি কাটার ফলে চলাচলরত স্কুলগামী শিক্ষার্থীরা দুর্ঘটনার সম্মুখীন হতে পারে বলেও আশঙ্কা করছেন অনেকেই।

 

জানা গেছে, খেলার মাঠটির কিছু অংশ ব্যক্তি মালিকানাধীন হলেও প্রায় ৩০ বছর পূর্বে তৎকালীন জমির মালিক এই জায়গাটি খেলাধুলার জন্য মাঠ হিসেবে দিয়ে যান। সেই থেকেই দীর্ঘদিন ধরে জমিটি ক্ষুদে শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সিদের স্বাস্থ্য সুরক্ষায় খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। সম্প্রতি মাঠ থেকে মাটি কাটার ফলে খেলাধুলা থেকে বঞ্চিত হয়ে পড়েছে শিক্ষার্থীরা।

 

মাটি লুটে নেয়া খেলার মাঠটি দ্রুত ভরাট করে শিক্ষার্থীদের খেলাধুলার ব্যবস্থা করার জন্য এলাকাবাসী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

এ বিষয়ে ধামেশ্বর ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইদ্রিস আলী বলেন, যোগাযোগ বিচ্ছিন্ন এই রাস্তাটি অত্র এলাকার মানুষের যাতায়াতের একমাত্র ভরসা।

 

এবার সুযোগ হওয়ায় ধামেশ্বর টু কাকনা পর্যন্ত প্রকল্পের মাধ্যমে রাস্তাটির কাজ শুরু হয়েছে। মাটির অভাবজনিত কারণে মাঠ থেকেই মাটি কেটে নেয়া হচ্ছে।

 

পরবর্তীতে আবার মাঠটি মাটি ফেলে ভরাট করে দেয়া হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version