-->
শিরোনাম

রামগতিতে বীর মুক্তিযোদ্ধাসহ ৪ পরিবার অবরুদ্ধ

রিয়াজ মাহমুদ বিনু, লক্ষ্মীপুর
রামগতিতে বীর মুক্তিযোদ্ধাসহ ৪ পরিবার অবরুদ্ধ
এভাবে ব্যারিকেট দিয়ে ৪ পরিবারকে অবরুদ্ধ করে রাখে

রিয়াজ মাহমুদ বিনু, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরসীতা গ্রামে ১ মুক্তিযোদ্ধাসহ ৪ পরিবার গত পাঁচ দিন ধরে অবরুদ্ধ আছেন। চর বাদাম ইউনিয়নের ১নং ওয়ার্ডের তাজু মিয়ার বাড়ির বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের বসতঘরের প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে প্রতিবেশী নিজামুল হকের ছেলে সালাউদ্দিন।

 

জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারি সোমবার সামান্য গাছের ডাল কাটা না কাটা নিয়ে বিরোধের জের ধরে শত বছর ধরে চলাচল করার রাস্তাটি বন্ধ করে দেন সালাউদ্দিন। ফলে ওই বাড়ির চার পরিবারের ত্রিশ সদস্য অবরুদ্ধ হয়ে পড়েন।

 

শুক্রবার বিকেলে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক জানান, একশ বছর ধরে আমিসহ বাড়ির চারটি পরিবার এ পথ দিয়ে যাতায়াত করছি। গত সোমবার সালাউদ্দিন কোনো কারণ ছাড়াই বাঁশ, গাছের খুঁটি, কাঠ মেরে ঘর থেকে বের হবার একমাত্র পথটি বন্ধ করে দেন। আমি গত এ কয়েকদিনে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসিম, ইউপি সদস্য আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল কাদেরসহ গণ্যমান্যদের জানিয়েছি। কোনো প্রতিকার পাইনি। উল্টো উনাদের হুমকি-ধমকিতে আতংকে দিন পার করছি।

 

তিনি আরো জানান, গত পাঁচ দিন ধরে কোথাও বের হতে পারছি না। বাড়ির ছোট শিশুরা স্কুলেও যেতে পারছে না। আক্ষেপ করে তিনি আরো বলেন, একাত্তরে এ দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছি, রক্ত দিয়েছি। আর এখন শেষ বয়সে এসে প্রতিবেশীর অত্যাচারে ঘর থেকে বের হতে পারছি না। আমি এ অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রী এবং স্থানীয় প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

 

অন্যদিকে সালাউদ্দিন জানান, তিনি মুক্তিযোদ্ধা হয়েছেন তো কি হয়েছে! যেদিন নুরুল হক তার গাছের ডালপালা কাটবেন সেদিনই পথের ব্যারিকেট উঠিয়ে দেয়া হবে। তার আগে নয়।

 

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন জসিম জানান, আমাকে ফোন দেয়ার কি আছে, আপনারা ওই বাড়িতে গিয়ে দেখলেই তো হয়।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version