-->

রূপগঞ্জে অগ্নিকান্ডে ১০টি ঘর ভস্মীভূত: ক্ষয়ক্ষতি অর্ধ কোটি টাকা

রূপগঞ্জ, নারায়ণগঞ্জ প্রতিনিধি
রূপগঞ্জে অগ্নিকান্ডে ১০টি ঘর ভস্মীভূত: ক্ষয়ক্ষতি অর্ধ কোটি টাকা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আড়িয়াব এলাকার ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। এ সময় দুটি বাড়ির ১০টি ঘর ভস্মভূত হয়ে গেছে। এ ঘটনায় দুজন ভাড়াটিয়া আহত হয়েছেন। ফায়ার সার্ভিসের ডেমরা ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। শনিবার রাত আড়াইটার দিকে উপজেলার তারাবো পৌরসভার আড়িয়াব এলাকায় মৃত সাইফুল ইসলাম ও আশ্রাব খানের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

 

বাড়ির মালিক সাইফুল ইসলামের স্ত্রী লতুফা বেগম (৬০) জানান, তিনি শনিবার ভোররাতে তাহাজ্জুদের নামাজ পড়ার উদ্দেশে ঘুম থেকে উঠে দেখেন পাকের ঘরে আগুনের লেলিহান। তিনি আগুন আগুন করে চিৎকার করে বাড়ির সবাইকে ঘুম থেকে জাগানোর চেষ্টা করেন। ইতিমধ্যে আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে।

 

এ সময় বাড়ির ভাড়াটিয়ারা আগুন দেখে আতঙ্কিত হয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। স্থানীয় এলাকাবাসী এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। কিন্তু আগুনের লেলিহান শিখা বাড়তেই থাকে এবং পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। পরবর্তীতে আগুন পাশ্ববর্তী আশ্রাব খানের বাড়ির তিনটি ঘর ভস্মীভূত হয়ে যায়।

 

এ সময় ডেমরা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে সাইফুলের বাড়ির সাতটি ও আশ্রাব খানের বাড়ির তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

 

এ ছাড়া সাইফুলের ছেলে লতিফ হোসেনের নগদ ৮ লাখ টাকা, ৭ ভরি স্বর্ণালংকার পুড়ে ছাই হয়ে যায়।

 

সাইফুল ইসলামের ছোট ছেলে ব্যবসায়ী আমজাদ হোসেন জানান, ১০টি ঘরে সর্বমোট ৫০ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।

 

রূপগঞ্জ থানার ওসি এসএম সায়েদ জানান, এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ফলে আশপাশের এলাকায় আগুন ছড়াতে পারেনি। আশপাশ এলাকায় আগুন ছড়িয়ে পড়লে আরো বড় ধরনের ঘটনা ঘটতে পারত।

 

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ওসমান গনি জানান, চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো বলা যাচ্ছে না।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version