-->
শিরোনাম

৬ বছরেও মেধাবী ছাত্রী রোদেলা হত্যা মামলার বিচার সম্পন্ন হয়নি

ফরিদপুর প্রতিনিধি
৬ বছরেও মেধাবী ছাত্রী রোদেলা হত্যা মামলার বিচার সম্পন্ন হয়নি
স্বামী সোহানের সঙ্গে নববধূ রোদেলা

৬ বছর পেরিয়ে গেলেও এখনো বিচার সম্পন্ন হয়নি ফরিদপুরের মেধাবী কলেজছাত্রী সাজিয়া আফরিন রোদেলা হত্যা মামলার বিচার।

 

২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি বিয়ের মাত্র দেড় মাস না যেতেই স্বামীর বাড়ির লোকদের নির্যাতনে তিনি নিহত হন। এরপর থেকেই বিচারের আশায় দিন গুনছে তার পরিবার।

 

অন্যদিকে মামলার মূল আসামি স্বামী সোহানুর রহমান (৩৪) এখনো গ্রেপ্তার হয়নি।

 

ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের ইংরজির অনার্সের ছাত্রী সাজিয়া আফরিন রোদেলা শহরের আলিপুর খাঁবাড়ি মহল্লার শওকত খানের মেয়ে।

 

২০১৭ সালের ১৩ জানুয়ারি গোয়ালচামট মহল্লার নতুন বাজার এলাকার মমিনুর রহমান সন্টুর ছেলে সোহানের সঙ্গে তার পারিবারিকভাবে বিয়ে হয়।

 

এরপর যৌতুকের দাবিতে বিয়ের দেড় মাস না যেতেই তাকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা চালানো হয়। এ ঘটনায় রোদেলার পরিবার স্বামী সোহানসহ তার শাশুড়ি, ননদসহ শ্বশুরবাড়ির লোকদের আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

 

মামলাটি বর্তমানে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত ট্রাইব্যুনালে বিচারাধীন। মামলা নং-৪১৭/১৭।

 

রোদেলার মৃতদেহের ময়নাতদন্তের ভিসেরা রিপোর্টে তাকে শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায়। ব্যাপক তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই (বর্তমানে ওসি, তদন্ত) গাফফার ৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

 

এ মামলায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন স্বামী সোহানুর রহমান সোহান, ননদ সুমি বেগম, শাশুড়ি আনোয়ারা বেগম, ভাসুর সুমন, ভাসুরের স্ত্রী রেখা বেগম, শ্বশুর মমিনুর রহমান সন্টু, ননদের স্বামী হাফিজ ও সোহানের মামাতো ভাই সাজিদ।

 

মামলার অন্য আসামিরা গ্রেপ্তার হলেও প্রধান আসামি ঘটনার পর থেকেই পলাতক।

 

এ মামলায় রাষ্ট্রপক্ষের নিযুক্ত এপিপি অ্যাডভোকেট স্বপন কুমার পাল জানান, বর্তমানে আদালতে মামলার সাক্ষ্য-শুনানি চলছে। ১৭ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

 

আশা করা যায়, দ্রুতই বিচারকাজ সম্পন্ন হবে।

 

সাজিয়া আফরিন রোদেলার মা বলেন, ৬ বছর ধরে আমরা ন্যায়বিচারের আশায় অপেক্ষা করছি।

 

আমি রোদেলার হত্যাকারীদের ফাঁসি চাই।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version