-->
শিরোনাম

চলাচলের রাস্তায় বাঁশের বেড়া

বরগুনা প্রতিনিধি
চলাচলের রাস্তায় বাঁশের বেড়া
আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়েছে প্রভাবশালীরা

বরগুনা আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামে অসহায় বিধবা পরিবারকে ঘরবন্দি করে রাখতে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়েছে সেলিম মাতবর নামে এক প্রভাবশালী ও তার লোকজন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বরগুনা আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব সোনাখালী গ্রামের মৃত রূপ গাজীর স্ত্রী বিধবা সোনাবর বেগম, মৃত লাল গাজীর স্ত্রী বিধবা সুমী বেগম ও আব্দুল করিমের পরিবারকে ঘরবন্দি করে রেখেছে একই এলাকার প্রভাবশালী মৃত বাছের মাতবরের ছেলে সেলিম মাতবর।

 

ভুক্তভোগী বিধবা সুমী বেগম (৬৫) বলেন, আমার ভাসুর রূপ গাজীর রেকর্ডীয় জমির ওপর দিয়ে আমাদের তিন পরিবারের চলাচলের রাস্তায় সেলিম মাতবর লোকজন নিয়ে বাঁশের বেড়া দিয়েছে। আমার নাতি নাতনিদের শুকাতে দেয়া জামাকাপড় নদীতে ফেলে দিয়েছে। আমার জাল (ভাসুরের স্ত্রী) সোনাবরকে মারতে চাইছে, আমি এ ঘটনার ন্যায়বিচার চাই।

 

ভুক্তভোগী বিধবা সোনাবর বেগম (৭৫) বলেন, আমার স্বামীর রেকর্ডীয় জায়গায় আমাদের চলাচলের পথে প্রতিবেশী সেলিম মাতবর ও তার দুই ছেলে নজরুল মাতবর ও সোহেল মাতবর, মেয়ে শাহীনুর ও তার স্ত্রী হামিদা বেগমসহ ১০ থেকে ১২ জন লোক এসে বাঁশের বেড়া দিয়ে আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে। এই বিরোধীয় জমি নিয়ে ইউনিয়ন পরিষদ বিচার চলমান।

 

সেলিম মাতবর সালিশীর দিন কাগজ দেখাতে পারে নাই। এক সপ্তাহের সময় চেয়ে দুই মাস অতিবাহিত হয়েছে, সেলিম মাতবর আমার মেয়ের জামাই এবং দুই নাতিকে মিথ্যা মামলা দিয়েছে। সে বিভিন্নভাবে আমাকে এবং আমার নাতি-নাতনিকে হয়রানি করছেন। আমি এ ঘটনায় ন্যায়বিচার চাই।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক স্থানীয়রা জানিয়েছেন, ভূমি সংক্রান্ত কাগজপত্র তুলে দেয়া, ভূমি বন্ধবস্ত করিয়ে দেয়া, রেকর্ড করিয়ে দেয়াসহ ভূমি অফিসের দালালিও করেন সেলিম মাতবর। মানুষের মধ্যে জমি-জমা সংক্রান্ত বিরোধ সৃষ্টি করাই তার পেশা।

 

সেলিম মাতবর ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা, ভাংচুর ও নাশকতার মামলায় জেলও খেটেছেন, তার বিরুদ্ধে অন্যের বাড়িতে হামলা ভাংচুর ও লুটের মামলাসহ একাধিক মামলা রয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত সেলিম মাতবর মুঠোফোনে কথা বলবেন না বলে জানান।

 

এ বিষয়ে আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন বলেন, চলাচলের রাস্তা বন্ধ করার খবর শুনেছি, সরেজমিনে দেখে ব্যবস্থা নেয়া হবে।

 

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version