-->
শিরোনাম

কুষ্টিয়ায় প্রভাবশালীদের দখলে স্কুলের জমি

কুষ্টিয়া প্রতিনিধি
কুষ্টিয়ায় প্রভাবশালীদের দখলে স্কুলের জমি
বামনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়

কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দূর্গাপুর ইউনিয়নের ৮৪নং বামনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ একর ৩২ শতক জমি স্থানীয় প্রভাবশালীরা প্রায় অর্ধশত বছর ধরে দখল করে রেখেছে বলে অভিযোগ উঠেছে।

 

প্রভাবশালীদের দখলে থাকা বিদ্যালয়ের আনুমানিক কোটি টাকার সম্পত্তি উদ্ধারে তৎপর হয়ে বিদ্যালয়ের অফিস রুমে এক জরুরি সভা করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

 

জরুরি সভার আলোচ্য বিষয় ও স্থানীয় সচেতন মহল সূত্রে জানা যায়, বামনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে ১৯৭৭ সালে দানপত্রের মাধ্যমে রেজিস্ট্রিকৃত দিঘা মৌজার ২৬নং আরএস খতিয়ানে ১৫৬৭ দাগে ১ একর ৩২ শতক জমি রয়েছে।

 

বিদ্যালয়ের সেই জমি স্থানীয় প্রভাবশালী নেতা হাতেম আলী ও তার ভাইয়েরা মিলে দখল করে ভোগদখল করছে। যা ইতিপূর্বে অনেক চেষ্টা করলেও দখলমুক্ত করতে ব্যর্থ হয়েছে বলে তারা জানান।

 

তারা বলেন, জরুরি সভায় ম্যানেজিং কমিটি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ওই দখলকৃত সম্পত্তি উদ্ধার করার জন্য একমত পোষণ করেন এবং এই সম্পত্তি উদ্ধার করতে যাবতীয় সহযোগিতা প্রদান করতে সম্মত হয়।

 

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি আজিম উদ্দিন বলেন, বিদ্যালয়ের দখলকৃত সম্পত্তি ফিরে পেতে আমরা এবং প্রধান শিক্ষক বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করছি। দ্রুত প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ জানান, অতিদ্রুত বিদ্যালয়ের জমি উদ্ধার করে বিদ্যালয়ের নামে রেকর্ড ও খারিজ করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ওই জমি দখলের বিষয়ে গোস্বামী দূর্গাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দীঘা গ্রামের বাসিন্দা সাবেক মেম্বর অভিযুক্ত দখলদার হাতেম আলী বলেন, আমি ২৭-২৮ বছর আগে ওই জমি কিনেছি, ক্রয়সূত্রে আমি ওই জমির মালিক হিসেবে ৩৭ বছর ধরে চাষাবাদ করছি।

 

এলাকার সচেতন মহল বলেন, এক সময় ওই জমি বিদ্যালয়ের খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হতে দেখেছি।

 

তাই দখলদারদের হাত থেকে ওই জমি মুক্ত করে আবারো বিদ্যালয়ের খেলার মাঠ হিসেবে ফিরে পেতে চাই।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version