-->
শিরোনাম

২৬ মার্চ থেকে বরিশালের আকাশে ডানা মেলবে প্রতিদিন বেসরকারি বিমান

বরিশাল ব্যুরো
২৬ মার্চ থেকে বরিশালের আকাশে ডানা মেলবে প্রতিদিন বেসরকারি বিমান

স্বাধীনতার ৫২তম বার্ষিকীতে বেসরকারি ‘নভোএয়ার’ দক্ষিণাঞ্চলের একমাত্র আকাশ পথে প্রতিদিন নিয়মিত আকাশ পরিসেবা চালুর ঘোষণা দিয়েছে।

 

অপরদিকে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৩ মার্চ থেকে কার্যকর গ্রীষ্মকালীন সময়সূচিতে বরিশাল সেক্টরে সপ্তাহে ৪ দিন ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েও তা থেকে সরে এসে তার উড়ান সপ্তাহে ৩ দিনেই সীমাবদ্ধ রেখেছে।

 

উপরন্তু নভোএয়ার বরিশাল সেক্টরে ভাড়া নির্ধারণ করেছে বিমানের চেয়ে ২শ টাকা কম, ২৮শ টাকা। অপর বেসরকারি লাইন্স ‘ইউএস বাংলাএয়ার’ প্রতিদিন বিকেলে বরিশাল সেক্টরে বিমানের সমান ভাড়াতেই ফুল লোড নিয়ে যাত্রী পরিবহন করছে।

 

নভোএয়ার ২৬ মার্চ থেকে ঢাকা প্রান্তে সকাল ৮টা ১০ মিনিটে এবং বরিশাল থেকে সকাল ৯টা ২০ মিনিটে ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছে। ফলে বরিশাল সেক্টরে প্রতিদিন সকাল বিকেল দুটি করে বেসরকারি উড়ান চললেও রাষ্ট্রীয় বিমানের ফ্লাইট সপ্তাহে তিন দিনেই সীমাবদ্ধ থাকছে।

 

তবে মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন মহল থেকে কর্তৃপক্ষের মনোযোগ আকর্ষণের পরে গত ৯ মার্চ থেকে বরিশাল সেক্টরে সময়সূচি কিছুটা যাত্রীবান্ধব করেছে বিমান। এখন বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় এবং শুক্র ও রোববার সকাল ৮টা ২৫ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট পরিচালনা করছে বিমান।

 

কিন্তু গ্রীষ্মকালীন সময়সূচিতে মঙ্গলবারেও একটি ফ্লাইট সিডিউল ঘোষণা করে যাত্রী চাহিদা অনুযায়ী তা শনিবারে নির্ধারণ করা হয়। কথা ছিল ২৫ মার্চ থেকে বরিশাল সেক্টরে ৪র্থ ফ্লাইট হিসেবে প্রতি শনিবার সকাল ৮টা ২৫ মিনিটে ঢাকা থেকে এবং সকাল সাড়ে ৯টায় বরিশাল থেকে ফ্লাইট পরিচালনা করবে বিমান। কিন্তু অজ্ঞাত কারণে শেষ পর্যন্ত তাও কার্যকর হচ্ছে না।

 

বিষয়টি নিয়ে বিমানের এমডি ও সিইও শফিউল আজিমের সাথে সেল ফোনে আলাপ করা হলে, তিনি নানা সীমাবদ্ধতার মধ্যেও বরিশাল সেক্টর নিয়ে কর্তৃপক্ষ ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবে বলে জানান।

 

যাত্রী চাহিদা থাকলেও ক্রু সংকটের কারণে এখনই বরিশাল সেক্টরে ফ্লাইট বৃদ্ধি সম্ভব না হলেও খুব শিগগিরই তা সম্ভব হবে বলেও জানান তিনি।

 

সাধারণ যাত্রীদের পক্ষ থেকে বিমান কর্তৃপক্ষকে বাণিজ্যিক দৃষ্টিভঙ্গি নিয়ে দেশের দক্ষিণাঞ্চলের একমাত্র আকাশ পথে, বরিশাল সেক্টরে নিয়মিত ফ্লাইট পরিচালনার দাবি জানিয়েছেন সাধারণ যাত্রীগণ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version