-->

ইলিশ হচ্ছে রূপালী গোল্ড

রাজবাড়ী প্রতিনিধি
ইলিশ হচ্ছে রূপালী গোল্ড
দৌলতদিয়া ১ নম্বর ফেরিঘাটে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান

‘করলে জাটকা সংরক্ষণ বাড়বে ইলিশ উৎপাদন, আজকের জাটকা আগামী দিনের ইলিশ’ এই প্রতিপাদ্যে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৩ পালিত হয়েছে।

 

শনিবার সকাল ১০টায় ‘গোয়ালন্দ উপজেলা ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত টাস্কফোর্স উপজেলা কমিটি’র আয়োজনে দৌলতদিয়া ১ নম্বর ফেরিঘাটে জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভা শেষে দৌলতদিয়া ১ নম্বর ফেরি ঘাটে বেলুন উড়িয়ে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন করেন, জেলা প্রশাসক আবু কায়সার খান। এ সময় তিনি বলেন, ইলিশ হচ্ছে রূপালী গোল্ড।

 

পরে পদ্মা নদীতে জেলা ও উপজেলা প্রশাসনসহ জেলেদের নিয়ে নৌকা, লঞ্চ ও স্পিড বোর্ডের মাধ্যমে একটি নৌ র‌্যালি বের হয়ে স্থানীয় কলাবাগান নামক এলাকায় গিয়ে আবার একই স্থানে এসে শেষ হয়।

 

র‌্যালি ও আলোচনা সভায় গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের সভাপতিত্বে ও রাজবাড়ী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজিবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান।

 

এ সময় তিনি উপস্থিত জেলেদের উদ্দেশে বলেন, ইলিশ হচ্ছে রূপালী গোল্ড, আসুন আমরা সবাই মিলে জাটকা আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বাজারজাতকরণ থেকে বিরত থাকি।

 

আলোচনা সভা ও র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, উপজেলা মৎস্য কর্মকর্তা শাহ মো. শাহরিয়ার জামান সাবু, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, দৌলতদিয়া ঘাট নৌপুলিশ ফাঁড়ির ওসি জে. এম সিরাজুল কবির প্রমুখ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version