-->
শিরোনাম

ফেসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যা

গাইবান্ধা প্রতিনিধি
ফেসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যা
শাকিল খান

গাইবান্ধা সদরে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন শাকিল খান (২২) নামে এক যুবক। চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। শনিবার সন্ধ্যায় গাইবান্ধা-বোনারপাড়া রেললাইনের শহরের স্টেডিয়াম এলাকায় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

 

শাকিল খানের বাড়ি সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ভগবানপুর গ্রামে। তিনি ওই গ্রামের বাচ্চু খানের ছেলে। এর আগে, শাকিল খান তার নিজ নামের ফেসবুক আইডিতে লাইভে এসে দাম্পত্য কলহ ও হুমকি-ধমকির বিষয়ে কথা বলেন। এরই মধ্যে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ট্রেনের নিচে ঝাঁপ দেয়ার এক ঘণ্টা আগে তিনি লাইভে ১৮ সেকেন্ড দাম্পত্য কলহ নিয়ে কথা বলেন।

 

ওই ভিডিওতে দেখা যায়, শুরুতে ছালাম জানিয়ে শাকিল খান তার গ্রামের নামসহ বাবা-মার পরিচয় জানায়। এরপর কান্নাভরা কণ্ঠে শাকিল এক মাস আগে বিয়ে করার কথা জানান। এই বিয়ের পর থেকে বিভিন্ন হুমকি-ধমকিসহ ভয় দেখানোর কথাও বলেন তিনি। এরপরই তার লাইভটি বন্ধ হয়ে যায়।

 

শাকিলের স্বজনদের অভিযোগ, দাম্পত্য কলহে শাকিলের স্ত্রী তার বাবার বাড়িতে আছে। স্থানীয়ভাবে দুজনের সংসার করার চেষ্টা করা হলেও স্ত্রীসহ শশুড়-শাশুড়ি রাজি হয়নি। উল্টো তারা শাকিলকে জেলের ভাত খাওয়ানোসহ বিভিন্ন হুমকি-ধমকি দেয়। এতে বাধ্য হয়ে শাকিল আত্মহত্যার পথ বেছে নেয়। তবে শাকিলের আত্মহত্যার ঘটনায় তার স্ত্রী, শশুড়-শাশুড়িসহ পরিবারের লোকজনকে দায়ী করেন স্বজনরা।

 

স্থানীয়রা জানায়, সন্ধ্যার আগে স্টেডিয়াম এলাকার রেললাইনে ঘোরাঘুরি করেন শাকিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেন আসলে শাকিল ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে তার লাশ উদ্ধার করে।

 

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা রেলওয়ে পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) সেতাফুর রহমান জানান, ওই যুবকের মরদেহ উদ্ধারের পর ফাঁড়িতে রাখা হয়েছে। প্রাথমিকভাবে তার পরিচয় জানা যায়নি। তবে খবর পেয়ে শনিবার রাত ৮টার দিকে তার স্বজনরা এসে মরদেহ শনাক্ত করেন।

 

রোববার সকালে সদর হাসপাতালে মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। এরপর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version