-->
শিরোনাম

নান্দাইলে জমে উঠেছে কেনাকাটা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি
নান্দাইলে জমে উঠেছে কেনাকাটা
ইসহাক শপিং সেন্টারের একটি দোকানে কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা

মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের বাকি দুই সপ্তাহের কম সময়। বাঙালির অন্যতম বড় উৎসব পয়লা বৈশাখ সপ্তাহের কম সময়। তাই আগেভাগেই কেনাকাটা সারতে লাইফস্টাইলে ভিড় করছেন ক্রেতারা।

 

নান্দাইলের বিভিন্ন শপিংমল ও মার্কেট ঘুরে দেখা যায়, কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন নান্দাইলবাসী। অনেকে নিয়ে এসেছেন পরিবারের সদস্যদের।

 

ঈদে এবং পয়লা বৈশাখে ক্রেতা আকর্ষণ করতে নতুন ডিজাইনের নানা পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারাও। মেয়েদের থ্রি-পিস, সালোয়ার-কামিজ এবং রং ও ডিজাইন মিলিয়ে ওড়নাসহ অন্যান্য সামগ্রী কিনছেন নারীরা। কিনছেন পছন্দের গহনা ও প্রসাধনীও। ছোটদের কেনাকাটায়ও পিছিয়ে নেই অভিভাবকরা।

 

এবারের ঈদ আয়োজনে ছেলে শিশুদের জন্য আছে শার্ট, ফতুয়া, শর্ট স্লিভ, ফুল স্লিভ, লং প্যান্ট, কোয়ার্টার প্যান্ট ও বিভিন্ন রঙের পাঞ্জাবি। মেয়ে শিশুদের জন্য রয়েছে- ফ্রক, পার্টি ফ্রক, ফ্যাশন টপস, থ্রি পিস, জাম্প স্যুট, নীমা সেট, টপ বটম সেট, লং ও শর্ট স্লিভ শার্ট, পলো টি-শার্ট ও কার্গো।

 

পুরুষদের পোশাকের মধ্যে বেশি চলছে হালকা ও টেকসই ফেব্রিকের তৈরি বিভিন্ন রঙের পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ইজি কেয়ার শার্ট, পাজামা, ডেনিম প্যান্টস, জিন্স ও গ্যাবাডিনের প্যান্ট।

 

আর মেয়েদের জন্য রয়েছে- থ্রি পিস, টু পিস, কাজ করা জর্জেট কামিজ, ভিসকস কামিজ, বিভিন্ন রঙের প্রিন্ট লং শার্ট, টপস, টিউনিকস, কামিজের জন্য রয়েছে এমব্রয়ডারি স্ক্যান্টস, পালাজ্জো ও লেগিংস।

 

ইসহাক শপিং সেন্টারে শপিংয়ে এসেছেন আহসানুল্লাহ হাসান। ভোরের আকাশ পত্রিকাকে জানান, পরিবারের জন্য শপিং করতে বের হয়েছি। দাম মোটামুটি বেশি মনে হচ্ছে । তা ছাড়া পরে ভিড় জমে, তাই আগেই কেনাকাটা করে নিচ্ছি।

 

বিশাল মার্কেটে মায়ের জন্য শাড়ি কিনতে এসেছেন তামান্না আক্তার। তিনি ভোরের আকাশ পত্রিকাকে জানান, এখনো সেভাবে শুরু করি নাই শপিং। কিছুদিন পর থেকে সবার জন্য কেনাকাটা শুরু করব।

 

রোমা গার্মেন্টসের মালিক টুটুল ভোরের আকাশ পত্রিকাকে জানান, আমরা এবারের ঈদে ক্রেতাদের কথা বিবেচনায় রেখে বাহারি ও নান্দনিক ডিজাইনের পোশাক এনেছি। বিভিন্ন দামের পোশাক পাওয়া যাচ্ছে আমাদের এখানে। খুব কম দামের মধ্যেই আমরা পোশাক বিক্রি দিচ্ছি।

 

সুমন ফ্যাশনে আসন্ন ঈদ ও বৈশাখ উপলক্ষে বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে প্রো. সুমন বলেন, কাস্টমার আসতেছে মার্কেটে। বেচাকেনা ভালো হচ্ছে। আর কদিন পর বেচাকেনা আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদী। ঈদ ও বৈশাখ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্রেতাদের উপচে পড়া ভিড় হবে, বিক্রিও হবে বলে প্রত্যাশা বিক্রেতাদের।

 

জনপ্রিয় বস্ত্রালয় আরেক কাপড় ব্যবসায়ী রফিকুল ইসলাম ভোরের আকাশকে জানান, এবার মোটামুটি ভালো বিক্রি হচ্ছে। অনেকেই আসছে কিনতে। কয়েকদিন পর আরো বাড়বে মনে আশা করছি। জেন্টস ফ্যাশন ব্যবসায়ী সজল সরকার ভোরের আকাশ পত্রিকাকে জানান, ছুটির দিনগুলোতে ভিড় বেশি হয় দোকানে।

 

ঈদের আগ দিয়ে বিক্রি আরো ভালো হবে আশা করছি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version