-->
শিরোনাম

তাপদাহে বিপাকে নিম্ন আয়ের মানুষ

টাঙ্গাইল প্রতিনিধি
তাপদাহে বিপাকে নিম্ন আয়ের মানুষ

টাঙ্গাইলে গত এক সপ্তাহ ধরে তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে। সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে তাপমাত্রা বাড়ছে। এতে করে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

 

জেলায় আরো কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা। টাঙ্গাইল শহরের জেলা সদর, বটতলা, সাবালিয়া, নিরালা মোড় এলাকা ঘুরে দেখা যায়, রিকশাচালক ও নিম্ন আয়ের মানুষেরা গরমে হাঁসফাঁস করছেন।

 

রিকশাচালকদের কেউ কেউ গাছের নিচে রিকশায় বসে আবার কেউ দোকানে বসে বিশ্রাম নিচ্ছেন। জেলা সদর সড়কে কথা হয় রিকশাচালক মোজাম্মেল মিয়ার সাথে।

 

তিনি বলেন, কয়েক দিন থেকে রোদের তাপ অনেক বেশি। এতে রোজা রেখে রিকশা চালাতে খুব কষ্ট হয়।

 

এ ছাড়া রোদ বেশি হলে মানুষ ঘর থেকে কম বের হন। এতে আমাদের আয় কমে গেছে। চলতেও কষ্ট হচ্ছে। অপর রিকশাচালক রূপচান মিয়া বলেন, দুই সপ্তাহ পর ঈদ। প্রচন্ড রোদের কারণে আধা ঘণ্টা রিকশা চালাই আর আধা ঘণ্টা বিশ্রাম নেই। এতে রোজগার অনেকটা কমে গেছে।

 

রাজমিস্ত্রি শ্রমিক হুমায়ুন মিয়া বলেন, অন্যান্য পেশার তুলনায় আমাদের কাজে পরিশ্রম বেশি। আর কয়েক দিনের রোদে আরো বেশি কষ্ট হচ্ছে।

 

টাঙ্গাইল আবহাওয়া অফিসের ইনচার্জ জামাল উদ্দিন বলেন, বর্তমান সময়ে দিনের দৈর্ঘ্য বেশি। এ ছাড়া চৈত্র মাসের কারণে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। শনিবার টাঙ্গাইলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ ৩৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস।

 

তাপমাত্রা আরো বাড়তে পারে।

মন্তব্য

Beta version